Apan Desh | আপন দেশ

অর্থনীতির সবগুলো সূচক বাড়ছে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:১২, ৪ মার্চ ২০২৪

আপডেট: ১৪:৩৭, ৪ মার্চ ২০২৪

অর্থনীতির সবগুলো সূচক বাড়ছে: অর্থমন্ত্রী

ছবি: সংগৃহীত

সরকার গত ১৫ বছরে অবকাঠামোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন করেছে। এগুলো নিয়ে একটি মহল সরকারের বিরুদ্ধে প্রোপাগান্ডা করে থাকে, সে ব্যাপারে সতর্ক থেকে কাজ করতে হবে। উন্নয়নের সঠিক চিত্র মানুষের কাছে তুলে ধরতে জেলা প্রশাসকদের (ডিসি) নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। 

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের অর্থ মন্ত্রণালয়ের সেশন শেষে এ কথা বলেন।

আগের চেয়ে দেশে এখন রেমিট্যান্স বেড়েছে। এটা নিয়েও বিএনপি রাজনীতি করে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘ধীরে ধীরে দেশের অর্থনৈতিক সংকট কেটে যাচ্ছে। এখন অর্থনৈতিক অবস্থা আগের চেয়ে ভালো।’

তিনি বলেন, ‘দেশে এখন সব সূচক বাড়ছে। বাংলাদেশ উন্নয়নের ধারায় উঠে এসেছে। অনিশ্চয়তার কিছু নাই, হতাশার কিছু নেই।’

অর্থমন্ত্রী আরও বলেন, ‘রেমিট্যান্সের মতো দেশের অর্থনীতির বিভিন্ন সূচক ওপরের দিকে উঠছে।’

ডিসিদের সত্যিকার চিত্র তুলে ধরার আহ্বান জানান আবুল হাসান মাহমুদ আলী। বলেন, বাংলাদেশ উন্নয়নের ধারায় এসে দাঁড়িয়েছে। দেশের যে অব্যাহত উন্নতি, মানুষের মধ্যে যে আশার সঞ্চার হয়েছে, সেটি তো রাস্তায় ঘুরলেই দেখতে পাবেন। মেট্রোরেলে চড়লেই বুঝতে পারবেন মানুষ কতোটা খুশি হয়েছে, আশ্বস্ত হয়েছে। নারীরা কীভাবে একা চলতে পারেন মেট্রোতে, তারা তো সন্তুষ্ট।

মানুষের মূল নজর মূল্যস্ফীতিতে। এ ব্যাপারে ডিসিদের কোনো নির্দেশনা দিয়েছেন কি না জানতে চাইলে তিনি বলেন, খালি ইনফ্লেশনটাই কনসার্ন হয়ে গেল? আর কিছু না? এক কোটি লোককে কার্ড দেয়া হয়েছে, তারা তো সস্তা দামে পাচ্ছে।

আয়কর আদায়ে ডিসিদের কোনো নির্দেশনা নিয়ে করা প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, হ্যাঁ, দিয়েছি। তারা সহায়তা করবে। তারা যেটা করছেন, সেটা করবেন। আরও ভালো করে করবেন, মন দিয়ে করবেন।

উল্লেখ্য, বৈশ্বিক অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় দক্ষ ও স্মার্ট প্রশাসন গড়ে তুলতে রোববার (৩ মার্চ) শুরু হয় জেলা প্রশাসক সম্মেলন। এদিন সকালে নিজ কার্যালয়ের শাপলা হলে চার দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়