Apan Desh | আপন দেশ

হাতিরপুলে আগুন: ছাদ থেকে উদ্ধার ৪

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১৪, ১৪ মার্চ ২০২৪

হাতিরপুলে আগুন: ছাদ থেকে উদ্ধার ৪

ছবি: সংগৃহীত

রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারে ছয়তলা একটি ভবনের দ্বিতীয় তলায় আগুন লেগেছে। ইতোমধ্যে ছাদ থেকে চারজনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মার্চ) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

এদিকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের তীব্রতা কিছুটা কমলেও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। ভবনের ভেতর থেকে তখনো বের হচ্ছিল ধোঁয়া। উদ্ধার তৎপরতা চালাতে ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সদস্যরা ভেতরে অক্সিজেন মাস্ক ও অগ্নিনির্বাপণ কস্টিউম পরে ভেতরে প্রবেশ করছেন। 

ফায়ার সার্ভিস জানায়, সন্ধ্যা ৬টা ১৩ মিনিটের দিকে আগুনের খবর পেয়ে প্রথমে চারটি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে আরও তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে যোগ দেয়। বর্তমানে সাতটি ইউনিট ঘটনাস্থলে কাজ করছে।

উল্লেখ্য, গত ২৯ ফেব্রুয়ারি রাতে রাজধানীর বেইলি রোডে একটি ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ‘গ্রিন কোজি কটেজ’ নামের ওই ভবনটিতে আগুনের ঘটনায় ৪৬ জন মারা যান। সাততলা ওই ভবনের একটি তলা ছাড়া বাকি সবকটি তলায় রেস্তোরাঁ ছিল।

ওই ভবনে জরুরি বহির্গমন সিঁড়ি না থাকায় আগুন লাগার পর কেউ বের হতে পারেননি। ভবনের সিঁড়িতে রাখা ছিল গ্যাসের সিলিন্ডার। এ ঘটনার পর ঢাকার রেস্তোরাঁগুলোতে অগ্নিনিরাপত্তা নিশ্চিত করার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। এ প্রেক্ষাপটে অভিযানে নেমেছে পুলিশসহ সরকারের বিভিন্ন সংস্থা।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ