Apan Desh | আপন দেশ

ডাবের বাজারও গরম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৫, ২১ এপ্রিল ২০২৪

ডাবের বাজারও গরম

ছবি: সংগৃহীত

দেশব্যাপী চলছে প্রচণ্ড তাপপ্রবাহ। গরমে হাঁসফাঁস করছে মানুষ। বেড়েছে পানি ও পানীয়ের চাহিদা। এ পরিস্থিতিতে বেড়েছে ডাবের দাম। রাজধানীতে বড় আকারের ডাবের দাম উঠেছে ১৫০ টাকায়। ছোট আকারের কচি ডাব কিনতে গেলেও গুনতে হচ্ছে ১০০ টাকা বা তার ওপরে।

বিক্রেতারা বলছেন, পাইকারিতে ডাবের দাম বেড়ে যাওয়ায় তাদেরও দাম বাড়াতে হয়েছে। ক্রেতারা গরমে পানির চাহিদা মেটাতে ডাব কিনলেও অসন্তোষ প্রকাশ করেছেন।

রোববার (২১ এপ্রিল) রাজধানীর মালিবাগ, মৌচাক, মগবাজার, হাতিরঝিল ও কারওয়ান বাজার এলাকা ঘুরে দেখা গেছে, অধিকাংশ ডাবের দাম চাওয়া হচ্ছে ১০০ টাকার ওপরে। 

বড় আকারের ডাব (আধা লিটারের মতো পানি আছে বলে ক্রেতা বিক্রেতাদের ধারণা) বিক্রি হচ্ছে ১৪০ থেকে ১৫০ টাকায়। মাঝারি আকারের ডাব বিক্রি হচ্ছে ১১০ থেকে ১২০ টাকায়। ছোট আকারের ডাব বিক্রি হচ্ছে ১০০ টাকায়; দরদাম করলে কোথাও কোথাও একটু কম রাখছেন কোনো বিক্রেতা।

রাজধানীর মগবাজারের ডাব বিক্রেতা মোখলেছুর রহমান বলেন, পাইকারিতে ডাবের দাম অনেক বেশি—১০০ ডাব কিনতে গেলে দাম পড়ছে ১০ হাজার টাকার ওপরে। এসব ডাব ছোট বড় আলাদা করে বিক্রি হয়; বড় আকারের ডাব বিক্রি হয় ১৫০ টাকায়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়