Apan Desh | আপন দেশ

পদ্মা সেতুতে মোটরসাইকেলকে মানতে হবে ৭ শর্ত, চলাচল শুরু বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:২৬, ১৯ এপ্রিল ২০২৩

আপডেট: ১০:২৮, ১৯ এপ্রিল ২০২৩

পদ্মা সেতুতে মোটরসাইকেলকে মানতে হবে ৭ শর্ত, চলাচল শুরু বৃহস্পতিবার

ফাইল ছবি

ঈদে পদ্মা সেতুতে সাত শর্তে মোটরসাইকেল চলাচলের অনুমতি দিয়েছে সরকার। এসব শর্ত মেনে আগামীকাল বৃহস্পতিবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে সাময়িকভাবে মোটরসাইকেল চালানো যাবে। 

মঙ্গলবার (১৮ এপ্রিল) বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

শর্তগুলো হলো— নির্ধারিত টোল দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার গতিতে সেতু পারাপার হতে হবে, মোটরসাইকেলের জন্য নির্ধারিত টোল বুথ ও নির্ধারিত লেন ব্যবহার করতে হবে, কোনো অবস্থাতেই লেন পরিবর্তন করা যাবে না, ওভারটেকও করা যাবে না, চালক ও আরোহীকে হেলমেটসহ প্রয়োজনীয় নিরাপত্তা সামগ্রী ব্যবহার করতে হবে, কোনো অবস্থাতেই সেতুর ওপর দাঁড়ানো বা ছবি তোলা যাবে না ও চালকসহ সর্বোচ্চ দুজন মোটরসাইকেলে চড়তে পারবে। 

আরও পড়ুন <> পদ্মা সেতুতে ঈদে মোটরসাইকেল চলবে

এ বিষয়ে সেতু সচিব মনজুর হোসেন বলেন, ২০ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ৬টা থেকে সার্ভিস লেন দিয়ে চলবে মোটরসাইকেল। প্রধানমন্ত্রীর নির্দেশে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। 

এর আগে গত বছরের ২৭ জুন সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সেতু বিভাগ। পদ্মা সেতু চালু হওয়ার এক দিন পরই সেতুতে মোটরসাইকেল চলাচলে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা আরোপ করা হয়। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন