Apan Desh | আপন দেশ

ভারত থেকে ২১ ট্রাক পেঁয়াজ এল

সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশিত: ১১:০৮, ৬ জুন ২০২৩

ভারত থেকে ২১ ট্রাক পেঁয়াজ এল

ছবি : আপন দেশ

ভারত থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে ২১টি ট্রাকে ৩৫০ মেট্রিক টন পেঁয়াজ বাংলাদেশে এসেছে। মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টা পর্যন্ত এসব পেঁয়াজের ট্রাক প্রবেশ করে। এদিন আরও পেঁয়াজের ট্রাক প্রবেশ করতে পারে বলে জানিয়েছে ভোমরা শুল্ক স্টেশনের কর্মকর্তারা।

ভোমরা স্থলবন্দরে ব্যবসায়ীদের সংগঠন সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মাকসুদ খাঁন জানান, প্রতি টন পেঁয়াজ ২২০ মার্কিন ডলার থেকে ২৫০ মার্কিন ডলারে আমদানি করা হচ্ছে।

সাতক্ষীরার আমদানি-রফতানিকারক অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক জানান, পেঁয়াজভর্তি আরও ট্রাক ভোমরা বন্দরের বিপরীতে ঘোজাডাঙ্গায় অবস্থান করছে যে কোনো মুহূর্তে প্রবেশ করবে ট্রাক।

ভোমরা শুল্ক স্টেশনের তথ্য কর্মকর্তা শান্ত হাওলাদার জানান, মঙ্গলবার সকাল নাগাদ ২১ ট্রাক পেঁয়াজ ভারত থেকে বাংলাদেশে ঢুকেছে। আরও পেঁয়াজভর্তি ট্রাক ঢুকতে পারে।

দেশীয় পেঁয়াজের ন্যায্যমূল্য নিশ্চিত করতে গত ১৫ মার্চ থেকে ভারতীয় পেঁয়াজ আমদানি নিষিদ্ধ করে সরকার। এ সুযোগে বাজারে অসাধু ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়ে দেয়। ফলে প্রতিকেজি পেঁয়াজের দাম ৪০ টাকা থেকে ১০০ টাকায় উঠে। এমন পরিস্থিতিতে ভারত থেকে পেঁয়াজ আমদানির অনুমতি দেয় সরকার।

এদিকে পেঁয়াজ আমদানির ঘোষণা আসতেই পাইকারি বাজারে কমতে শুরু করেছে। মোকামগুলোতে মণপ্রতি ৮০০ থেকে এক হাজার টাকা পর্যন্ত কমেছে পণ্যটির দাম। সে হিসাবে প্রতি কেজিতে দাম কমেছে ২৫-৩০ টাকা। যদিও খুচরা বাজারে এখনো এর প্রভাব পড়তে দেখা যায়নি।

তবে ব্যবসায়ীরা বলছেন, আগামী দু-তিন দিনের মধ্যেই কেজিপ্রতি দাম ৪৫ টাকার নিচে চলে আসবে। যদিও আমদানি করা পেঁয়াজ বাজারে আসার আগেই দেশের সবচেয়ে বড় ভোগ্যপণ্যের বাজার খাতুনগঞ্জে প্রতি কেজির দাম এক রাতে ৩০ টাকা কমেছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন