Apan Desh | আপন দেশ

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি: ফের শুরু উদ্ধার অভিযান 

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৫৭, ১৭ জুলাই ২০২৩

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবি: ফের শুরু উদ্ধার অভিযান 

ছবি : আপন দেশ

বুড়িগঙ্গায় ওয়াটার বাসডুবির ঘটনায় নয় জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধার ছয় জন জীবিত, বাকিদের মধ্যে এক শিশুসহ তিনজন মৃত। তবে রাতে বন্ধ থাকার পর আবার উদ্ধার অভিযান শুরু হয়েছে।

সোমবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে আবারো উদ্ধার অভিযান শুরু হয়েছে। নারায়ণগঞ্জ থেকে আনা বিআইডব্লিউটিএ'র জাহাজ রুস্তম দিয়ে উদ্ধারকাজ চলছে।

এর আগে রোববার রাতে ওয়াটার বাসডুবির পর প্রায় ছয় ঘণ্টা উদ্ধার কার্যক্রম চলে। পরে রাত ২টা ৪০ মিনিটে উদ্ধার কার্যক্রম সাময়িক বন্ধ করা হয়।

আরও পড়ুন <> স্বজনদের খোঁজে বুড়িগঙ্গাতীরে ভীড়, ৩ মরদেহ উদ্ধার, নিখোঁজ ২০

জানা যায়, রোববার (১৬ জুলাই) রাত সোয়া ৮টার দিকে রাজধানীর শ্যামবাজার থেকে কেরানীগঞ্জের তেলেরঘাটের বুড়িগঙ্গা নদীর অংশে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় যাত্রীসহ ওয়াটার বাসটি ডুবে যায়। এ সময় অনেকে সাঁতার কেটে তীরে পৌঁছাতে পারলেও অনেকেই নিখোঁজ হন। পরে উদ্ধারকারীরা ডুবে যাওয়া ওয়াটার বাসের তিন যাত্রীর মরদেহ উদ্ধার করে। এ ছাড়া জীবিত উদ্ধার হওয়া ছয় জনকে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

কেরানীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সল বিন করিম সাংবাদিকদের বলেন, বাল্কহেডের চালক ও সহকারীদের আটক করা হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের জেলা প্রশাসনের পক্ষ থেকে যত দূর সম্ভব সাহায্য-সহযোগিতা করা হবে। ঘটনা তদন্ত করে দেখা হচ্ছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়