Apan Desh | আপন দেশ

শেখ হাসিনাকে গণভবন থেকে বের করবে, গণভবন কি তোমার বাবার?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৭, ২৮ জুলাই ২০২৩

আপডেট: ২০:১৩, ২৮ জুলাই ২০২৩

শেখ হাসিনাকে গণভবন থেকে বের করবে, গণভবন কি তোমার বাবার?

ছবি: আপন দেশ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে খেলা হবে বলে ঘোষণা দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, তারেকের বিরুদ্ধে খেলা হবে। ভোট চুরির বিরুদ্ধে। ভোট ডাকাতির বিরুদ্ধে। ভুয়া তত্ত্বাবধায়কের বিরুদ্ধে। ভুয়া একদফার বিরুদ্ধে। 

শুক্রবার ( ২৮ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে বিএনপি জামায়াতের সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির একদফা নয়াপল্টনের কাঁদা পানিতে আটকে গেছে। তারেক রহমান লন্ডন থেকে বলছেন, এখানে ফখরুল আমীর খসরুরা বলে, গণভবন ছেড়ে দিতে হবে। গণভবন কি তোমার বাবার? জনগণ শেখ হাসিনাকে গণভবনে বসিয়েছে। জনগণ যতদিন চাইবেন ততদিন শেখ হাসিনা গণভবনে থাকবেন। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমান তোমার বাবা দম্ভ ভরে বলেছিলো, মানি ইজ নো প্রবলেম। কোথায় তোমার বাবা? তুমি তো ক্ষমতা দেখো নাই। ফুলের ভেতরেও সাপ আছে। 

তিনি বলেন, কিছু সময় আমেরিকার কংগ্রেস ম্যানকে টাকা খাওয়ায়। তাদেরকে দিয়ে চিঠি লেখায় বাংলাদেশে জাতিসংঘের তত্ত্বাবধানে নির্বাচন করার। এই দু্ঃসাহস তারা পায় কোথায়? তারেক রহমান এত টাকা পায় কোথায়? গলি গলি ম্যা শোর হ্যায় তারেক রহমান চোর হ্যায়। 

ওবায়দুল কাদের বলেন, কারা কারা ঘন ঘন লন্ডনে যান। তারেক রহমানের হাতে ডলার তুলে দেন। আমরা জানি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্যে করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যত লাফালাফি, তাফালিং করেন কাজ হবে না। ক্ষমতার ময়ূর সিংহাসন অনেক দূরে চলে গেছে। ওটা পাবেন না। রাজনীতির খেলায় আওয়ামী লীগের সঙ্গে পারবেন না। আন্দোলনের রাজনীতির খেলায় আওয়ামী লীগ চ্যাম্পিয়ান। আন্দোলনে পারবেন না। নির্বাচনে তো আপনারা আসবেন না। 

তিনি বলেন, চোখ রাঙাচ্ছেন? চোখ রাঙানোর দিন শেষ। শেখ হাসিনাকে গণভবন থেকে বের করবেন? আমরা চেয়ে চেয়ে ললিপপ খাবো?

যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি- জামাতকে বলতে চাই, তোমাদের অপরাজনীতি মোকাবেলায় আমরা প্রস্তুত। আমরা জানি কিভাবে মোকাবেলা করতে হয়। আমরা বোমাবাজের বোমাবাজ চাই না। 

তিনি বলেন, তারেক রহমান বলেছিলেন, আমি রাজনীতি করব না। আর আমি বাংলাদেশে ফিরে আসবো না। আমাকে চিকিৎসার সুযোগ দেয়া হউক। সেই সন্ত্রাসীদের নিদের্শে বাংলাদেশের মানুষকে জিম্মি করে, বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করার জন্য ষড়যন্ত্র করছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এখন লাদেন রহমানে পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। 

তারেক রহমানকে উদ্দেশ্যে করে তিনি বলেন, বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা করবেন না। যদি করেন তাহলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ দাঁত ভাঙ্গা জবাব দেবে।

বিএনপির উদ্দেশ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, বাংলাদেশকে নিয়ে যারা এক-এগারোর স্বপ্ন দেখে, তারা খেলছে৷ মুখে বলছেন মানবতা, গণতন্ত্রের কথা। তারা যখন সমাবেশ করেন, তার আগের দিন বিদেশি রাষ্ট্রদূতের সঙ্গে মিটিং করে। কেন মিটিং করতে হয়? কারণ তারা বিদেশীদের দিয়ে খেলছে। যাদের নিয়ে খেলতে শুরু করেছেন, এই খেলা জনগন খেলতে দিবে না।

তিনি বলেন, 'বিএনপি-জামায়াতের দুশাসনের বিরুদ্ধে লড়াই-সংগ্রাম করা ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীদের প্রস্তুত থাকতে হবে। জাতি যখন আশা করছে আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে নির্বাচন হবে, তখনি নতুন করে ষড়যন্ত্র শুরু হয়েছে। বাংলাদেশের শান্তি অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করার জন্য ষড়যন্ত্র হচ্ছে।

আপন দেশ/এবি 

 

 

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়