Apan Desh | আপন দেশ

শেখ হাসিনা জনগণের ভোটে ক্ষমতায় আছেন, কারো দয়ায় নয়: আমু

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১০, ১১ আগস্ট ২০২৩

আপডেট: ২৩:৫২, ১১ আগস্ট ২০২৩

শেখ হাসিনা জনগণের ভোটে ক্ষমতায় আছেন, কারো দয়ায় নয়: আমু

ছবি: আপন দেশ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, বঙ্গবন্ধুসহ তার পরিবারের সদস্যদের হত্যাকান্ডের মধ্যে দিয়েই এদেশে হত্যার রাজনীতির শুরু হয়েছে। হত্যাকারীদের পুরস্কৃত করেছে জিয়া, তাদের রাজনীতির সুযোগ দিয়েছে।

শুক্রবার ( ১১ আগস্ট)  বিকেলে উত্তরার আজমপুরে ১৪ দল আয়োজিত শান্তি সমাবেশে তিন এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু বলেন, কারো দয়ায় শেখ হাসিনা ক্ষমতা আসেন নাই। এ দেশের মানুষের ভোটে বার বার ক্ষমতায় এসেছেন। জনগণের ভোটে বার বার নির্বাচিত হয়ে তিনি সরকার গঠন করেছেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়নে বিএনপির গাত্রদাহ হয়। তারা এই অগ্রযাত্রাকে ব্যাহত করতে চায়।অসাংবিধানিক ধারায় যারা ক্ষমতায় আসার স্বপ্ন দেখছে তাদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিহত করবে। ১৪ দলসহ আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সমাবেশে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান বলেন, বিএনপি নির্বাচন প্রস্তুতি না নিয়ে ২০১৩, ১৪ সালের মতো নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে। সংবিধান অমান্য করে নির্বাচন করতে শেখ হাসিনাকে পদত্যাগ করার দাবি করছে বিএনপি। নির্বাচন কমিশন বাতিলের দাবি জানাচ্ছে।

তিনি বলেন, দেশি-বিদেশি ষড়যন্ত্র হচ্ছে। নির্বাচনকে সামনে মার্কিন যুক্তরাষ্ট্র ভিসানীতি দিয়েছে। ইউরোপীয় ইউনিয়ন চিঠি দিচ্ছে। তারা বলছে বাংলাদেশে নাকি মানবাধিকার নেই। অথচ বাইডেনকে কেউ হত্যার হুমকি দিলে তাকে গুলি করে হত্যা করছেন তখন মানবাধিকার লঙ্ঘন হয় না। বাংলাদেশে জঙ্গি দমন করলেও নাকি মানবাধিকার লঙ্ঘন হয়।

বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, বিএনপি জামাত আবারও অনির্বাচিত সরকার এনে দেশের উন্নয়ন অগ্রগতিকে থামিয়ে দিতে চায়।

আরও পড়ুন <<>> দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

সমাবেশে অতিথির বক্তব্যে বলেন বিএনপিকে বলতে চাই আগুন নিয়ে খেলবেন না। বিশৃঙখলা করলে জনগনকে নিয়ে দাত ভাঙা জবাব দেয়া হবে। নির্বাচন যথা সময়ে হবে, সেই কে আসলো কে আসলো না সেটা দেখার বিষয় না। নির্বাচন হবেই।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল   ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের  সাধারণ সম্পাদক শিরিন আখতার, আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মৃনাল কান্তি দাস, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস  এম মান্নান কচি ও স্থানীয় সংসদ সদস্য হাবিব হাসানসহ ১৪ দলের নেতৃবৃন্দ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ