Apan Desh | আপন দেশ

‘জোটের এক ও দুই নম্বর দলের মধ্যে বাকযুদ্ধ চলছে’

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত: ২০:২৪, ১ অক্টোবর ২০২২

আপডেট: ১১:৪৮, ২ অক্টোবর ২০২২

‘জোটের এক ও দুই নম্বর দলের মধ্যে বাকযুদ্ধ চলছে’

ছবি: আপন দেশ ডটকম

জোট রাজনীতিতে প্রায় দুই যুগের সম্পর্ক। টানাপড়েন চলছে সে সম্পর্কের। বেশ আগে থেকেই। দিনে দিনে দূরত্বটা আরও বাড়ছে। কেউ বলে বিএনপি-জামায়াতের সম্পর্ক তলে তলে ঠিকই আছে। আবার কেউ বলছেন অতীত হিসাব-নিকাশ করেই বিএনপি ওই শরিক দলকে ওয়ান সাইড করছে। 

সম্প্রতি কথারযুদ্ধে জড়িয়ে পড়েছে বিএনপি-জামায়াত। বিএনপির জোটে আমরা নাই-এমন বার্তা দিয়েছেন জামায়াতের শীর্ষ নেতা ডা. শফিকুর রহমান। এর সত্যতা জানতে চাইলে বিএনপির মুখপাত্র বলেন, ‘নো কমেন্ট’।

ফলে নেই-আছের মধ্যে ঘুরপাক খাচ্ছে দুই শরিকের সম্পর্ক। মুখপাত্রের মুখে কুলুপ আটলেও তা যেন ছাড়িয়ে দিলেন বিএনপির প্রভাবশালী নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু। ডা. শফিকুর রহমান বিচ্ছেদের কথাটি ঘরোয়া সভায় বললেও টুকু জানিয়েছেন সমাবেশে। বলেছেন, এখন আর বিএনপি-জামায়াত বলা যাবে না। বলতে হবে আওয়ামী লীগ-জামায়াত। এই দুই দলের মধ্যে তলে তলে পরকীয়া প্রেম চলছে।

আরও পড়ুন <<>> জামায়াত নিয়ে বেফাঁস মন্তব্য করে চাপে টুকু

তাতে তেলেবেগুনে জ্বলে উঠেছে জামায়াত। তারাও চাঁছাছোলা জবাব দিয়েছেন। টুকুকে আখ্যায়িত করেছেন, কুরুচিবান, মতলববাজ ও অজ্ঞ (মুর্খ) হিসেবে। দল যেখানে নীতিনির্ধারক হিসাবে মনোনীত করেছেন, সুপারসিট করে গুরুত্বপূর্ণ দায়িত্ব দিয়েছেন। সেখানে শরিকদল জামায়াত তাকে শব্দবোমায় ক্ষতবিক্ষত করল। এই শব্দবোমার বিপরীতে বিএনপি টু শব্দটিও করেনি। কিংবা টুকুর আপত্তিকর বক্তব্যের জন্য সান্ত্বনাও দেয়নি জোটের প্রধান শরিককে। তাহলে টুকুর কথায় সায় আছে বিএনপির। কারণ নীরবতা সম্মতির লক্ষণ। ফলে ২০ দলীয় জোটের আভ্যন্তরীণ বিভেদ এখন প্রকাশ্যে। যা রূপ নিয়েছে বাগযুদ্ধে।

জোটের শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইবরাহিমের বক্তব্যে তার সত্যতা মিলেছে।

আপন দেশ ডটকম-এর তরফ থেকে বিএনপি ও জামায়াতের বিভেদ সম্পর্কে  প্রশ্ন করা হলে কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, এ বিষয়ে আমি কোন মন্তব্য করতে চাই না। জোটের এক ও দুই নম্বর শরিকে বাকযুদ্ধ চলছে, সেখানে তৃতীয় শরিক হিসাবে কিছু বলা ঠিক হবে না। 

 

আপন দেশ ডটকম/ আবা/এসকে

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়