Apan Desh | আপন দেশ

শ্রীলঙ্কা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার আইসিসির

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ২০:৫০, ২৯ জানুয়ারি ২০২৪

শ্রীলঙ্কা থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার আইসিসির

ফাইল ছবি

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডে (এসএলসি) ওপর নিষেধাজ্ঞার আরোপ করে আইসিসি। নিয়ম ভাঙার অপরাধে গত নভেম্বরে এই শাস্তি পায় দেশটি। অবশেষে মিললো মুক্তি। এসএলসির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

নিষেধাজ্ঞা দেয়ার পর থেকে লঙ্কান বোর্ডের কর্মকাণ্ডের সার্বিক দিক পর্যবেক্ষণ করেছে আইসিসি। এখন অবস্থা সন্তোষজনক মনে হওয়ায় নিষেধাজ্ঞা তুলে নেয়া হয়েছে। সোমবার (২৯ জানুয়ারি) এ তথ্য জানিয়েছে সংস্থাটি।

গত বছরের ১০ নভেম্বর। বোর্ডের ওপর সরকারের সরাসরি হস্তক্ষেপের সাময়িক নিষেধাজ্ঞা দেয় আইসিসি। সংস্থাটির আইনে বলা হয়েছে, ক্রিকেট বোর্ডের ওপর সরকার কোনো ধরনের হস্তক্ষেপ করতে পারবে না। ক্রিকেটের যাবতীয় কাজ, নিয়ন্ত্রণ এবং প্রশাসনে বোর্ড স্বাধীনভাবে তার কার্যক্রম পরিচালনা করবে।

আরও পড়ুন>> স্কুলে যেতে পারছে না সোয়ের-সানিয়ার ছেলে ইজহান

যদিও ২১ নভেম্বর শ্রীলঙ্কাকে দ্বিপাক্ষিক সিরিজ খেলার অনুমতি দিয়েছে আইসিসি। একই সঙ্গে আইসিসির আসরগুলোতেও লঙ্কানদের খেলার অনুমতি দেয়া হয়েছে।

দলকে খেলার অনুমতি দিলেও শ্রীলঙ্কায় এখনো আইসিসির আয়োজনে কোনো আসর হয়নি। চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ হওয়ার কথা ছিল শ্রীলঙ্কার মাটিতে। কিন্তু জমজমাট এই আসরটি ভারত মহাসাগরে অবস্থিত দ্বীপরাষ্ট্রটি থেকে সরিয়ে দক্ষিণ আফ্রিকায় স্থানান্তর করেছে আইসিসি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়