Apan Desh | আপন দেশ

বাংলাদেশে ঢুকলো আরও ৬৩ বিজিপি সদস্য

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৩৪, ৭ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশে ঢুকলো আরও ৬৩ বিজিপি সদস্য

ছবি: সংগৃহীত

মিয়ানমার বিজিপির আরও ৬৩ সদস্য বাংলাদেশে পালিয়ে এসেছেন। এ সময় তাদের সঙ্গে থাকা বিপুল অস্ত্র জব্দ করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন বিজিবি মিডিয়া বিভাগের কর্মকর্তা শরিফুল ইসলাম।

বুধবার (৭ ফেব্রুয়ারি) টেকনাফের হোয়াইক্যং সীমান্ত দিয়ে অনুপ্রবেশ করে। 

এ পর্যন্ত আশ্রয় নেয়া বিজিপি সদস্যের সংখ্যা দাঁড়াল ৩২৭। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে নিরস্ত্রীকরণ করে নিরাপদ আশ্রয়ে নিয়েছে।

দুপুরে এ প্রতিবেদন লেখা পর্যন্ত তারা সবাই হোয়াইক্যং বিজিবির সীমান্ত ফাঁড়িতে অবস্থান করছেন। বিজিবির পক্ষ থেকে এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন>> জানে বাঁচতে ঘর ছাড়ছে সীমান্তবাসীরা

দেখা যায়, সীমান্তের ওপারে চলছে ব্যাপক গোলাগুলি তার মধ্যে বিজিপির সদস্যরা পালিয়ে আসেন। এদিকে গোলাগুলি ঘটনায় সীমান্তের মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে। 

স্থানীয়রা জানান, মঙ্গলবার রাত ১০টার দিকে উখিয়ার রহমতের বিল, ঘুমধুম তুমব্রু সীমান্তে কয়েকটি গুলির শব্দ শোনা গিয়েছিল। এতে তুমব্রু এলাকায় ছৈয়দ আলম নামে স্থানীয় এক বাসিন্দা আহত হন।

প্রসঙ্গত, মিয়ানমারে বিদ্রোহী ও ক্ষমতাসীন জান্তা বাহিনীর মধ্যে তুমুল লড়াই চলছে। একের পর এক ঘাঁটির নিয়ন্ত্রণ হারাচ্ছে সামরিক বাহিনী। লড়াইয়ের আঁচ লাগছে সীমান্তের এপারে বাংলাদেশেও। বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে মর্টারশেলের আঘাতে দুজন নিহত হয়। এর পর মঙ্গলবার উখিয়ায় আহত হয়েছেন সাতজন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ