Apan Desh | আপন দেশ

নাটোরে যুবলীগ নেতার কবজি কাটল প্রতিপক্ষ

নাটোর প্রতিনিধি

প্রকাশিত: ০৯:২৭, ২৪ জুলাই ২০২৩

নাটোরে যুবলীগ নেতার কবজি কাটল প্রতিপক্ষ

যুবলীগ নেতা মিঠুন আলী

নাটোরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মিঠুন আলী (৩৩) নামে এক যুবলীগ নেতার হাতের কবজি কেটে ফেলেছে প্রতিপক্ষ। এ সময় আরও পাঁচজনকে কুপিয়ে জখম করা হয়েছে। মিঠুন আলীকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (২৩ জুলাই) রাত ১০টার দিকে শহরের বলারিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। মিঠুন আলী শহরের ভবানীগঞ্জ মহল্লার মৃত শাহাবুদ্দিন আলীর ছেলে ও পৌর ৩ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক। আহত আরমান আলী (২৯), বকুল মিয়া (৩৬), জাহেদুল (৩৪) ও আব্দুল্লাহ রাব্বিকে (২৭) নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতদের পরিবার সূত্রে জানা যায়, রোববার রাতে মিঠুন আলী শহরের ভবানীগঞ্জ থেকে কয়েকজন সমর্থকসহ মোটরসাইকেলে করে বলাপাড়া এলাকায় নিজ বাড়িতে ফিরছিলেন। বলারিপাড়া রাজারপুকুর এলাকায় পৌঁছালে মিঠুন আলীর চোখে পানি ও মরিচের গুড়া ছুড়ে দিয়ে এলোপাতারি কোপাতে থাকে ২০ থেকে ২৫ জন যুবক। এ সময় অন্যরা এগিয়ে এলে তাদেরও কুপিয়ে জখম করা হয়। হামলাকারীরা মিঠুনের ডান হাতের কব্জি কেটে শরীর থেকে বিচ্ছিন্ন করে চলে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে মিঠুন আলীকে উন্নত চিকিৎসার জন্য  রাজশাহী মেডিক্যাল কলেজ পাঠানো হয়।

স্থানীয়রা জানান, এলাকার আধিপত্য নিয়ে জেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর নান্নু শেখের সঙ্গে মিঠুন আলীদের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এই বিরোধের জেরে দু’মাস আগে একইভাবে নান্নু শেখকে কুপিয়ে জখম করা হয়। আহত নান্নু শেখ এখনো ঢাকার পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন। এরই জেরে এই হামলার ঘটনা ঘটেছে বলে অনেকের ধারণা। 

নাটোর জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান চৌধুরী এহিয়া বলেন, গত ২০ ফেব্রুয়ারি জেলা আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের পর থেকে নাটোর শহরে একের পর এক হামলার ঘটনা ঘটছে, রক্তপাত হচ্ছে। বিশেষ করে বর্তমান নেতৃত্বের নির্দেশে স্থানীয় এমপি সমর্থকদের ওপর হামলা-মামলার ঘটনাসহ আওয়ামী লীগের মধ্যে সহিংসতা বেড়েছে। 

তিনি বলেন, যুবলীগ নেতা মিঠুনসহ পাঁচজনের ওপর যে বর্বরোচিত হামলা হয়েছে, এর নিন্দা জানাই এবং ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করার দাবি জানাই।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান বলেন, এই হামলার ঘটনাটি এলাকার আধিপত্য নিয়ে। এর সঙ্গে আওয়ামী লীগের কোনো সংশ্লিষ্টতা নেই। 

নাটোর সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, এলাকার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িতদের আটকের জন্য অভিযান চলছে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ