Apan Desh | আপন দেশ

জাতীয়করণের দাবি

সড়ক অবরোধ করে শিক্ষকদের বিক্ষোভ, তীব্র যানজটে ভোগান্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:০২, ১৮ জুলাই ২০২৩

আপডেট: ১৬:৩৩, ১৮ জুলাই ২০২৩

সড়ক অবরোধ করে শিক্ষকদের বিক্ষোভ, তীব্র যানজটে ভোগান্তি

ছবি : সংগৃহীত

বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে টানা অষ্টম দিনের মতো অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন এমপিওভুক্ত শিক্ষকরা। দেশে প্রয় সব এলাকা থেকে এসকল শিক্ষকরা অবস্থান নিয়েছেন। 

মঙ্গলবার (১৮ জুলাই) সকাল সাড়ে ৯টা থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনের সড়ক বন্ধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন তারা। বেলা ১১টার দিকে পল্টন-হাইকোর্ট সড়কও বন্ধ করে দেন শিক্ষকরা।

দুপুর ১টা পর্যন্ত অবরোধ কর্মসূচি চলছে। শিক্ষকরা রাস্তা অবরোধ করে দাবি আদায়ে স্লোগান দিচ্ছেন। এতে হাইকোর্ট-মৎস্য ভবন হয়ে মতিঝিল, গুলিস্তান অভিমুখী যাত্রবাড়ি, অন্যদিকে সদরঘাটের পুরো রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। সড়কে যানবাহনের দীর্ঘসারি দেখা গেছে।

এদিকে, আন্দোলনরত শিক্ষকদের একটি সূত্র জানিয়েছে, শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষক নেতাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। একটি প্রতিনিধিদল সেখানে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ ও সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের বৈষম্য কমানোর দাবিতে শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে গত ১১ জুলাই থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান নিয়েছেন শিক্ষকরা।

সোমবার (১৭ জুলাই) সকালে পল্টন মোড় থেকে হাইকোর্ট মোড় রাস্তা অবরোধ করেন তারা। বিকেলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালক (ডিজি) অধ্যাপক নেহাল আহমেদের আহ্বানে বৈঠকে অংশ নিতে মাউশিতে যান আন্দোলনকারী শিক্ষক প্রতিনিধিদের পাঁচ সদস্যের একটি দল। বিকেল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা পৌনে ৭টা পর্যন্ত বৈঠক হয়। তবে, বৈঠকের পরও সমস্যার সমাধান হয়নি।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়