Apan Desh | আপন দেশ

২৭ জুলাই নিয়ে শঙ্কা, শিক্ষকদের ক্লাসে ফেরার নির্দেশ দীপু মনির

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২৫, ২৬ জুলাই ২০২৩

আপডেট: ১৭:৩৯, ২৬ জুলাই ২০২৩

২৭ জুলাই নিয়ে শঙ্কা, শিক্ষকদের ক্লাসে ফেরার নির্দেশ দীপু মনির

ফাইল ছবি

ঢাকা: বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের আজই (২৬ জুলাই) ঢাকা ছেড়ে শ্রেণিকক্ষে ফেরার নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, আমি অবশ্যই বলছি, আজকেই তারা যেন ফিরে যান। আমরা তো শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ নিয়ে কাজ শুরু করেছি। এরপর যদি তাদের কোনো চাওয়া থাকে, তাহলে পরে অবশ্যই (আন্দোলনে) আসতে পারেন। কিন্তু ২৭ তারিখ এখানে একটা সমস্যা হতে পারে বলে অনেকে শঙ্কা প্রকাশ করছেন। তাই আজই তাদের ফিরে যেতে বলছি।

বুধবার (২৬ জুলাই)  দুপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, আপনারা জানেন- বিরোধীদল যেখানে কর্মসূচি করছে, সেখানে অরাজক পরিস্থিতি তৈরি হচ্ছে। আগামীকাল (২৭ জুলাই) তাদের ডাকা কর্মসূচিতে যদি আন্দোলনরত শিক্ষকদের নিরাপত্তা বিঘ্নিত হয়, তাহলে তার দায়িত্ব কে নেবেন? এ দায়িত্ব কি আন্দোলনরত শিক্ষকদের নেতারা নিতে পারবেন?

আরও পড়ুন: জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্সে ফেল রাতে

দেশের চলমান রাজনৈতিক অবস্থার মধ্যে শিক্ষকদের ঢাকা এনে যারা বসিয়ে রেখেছেন, তাদের উদ্দেশ্য ভিন্ন বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, তারা শিক্ষকদের জিম্মি করে অন্য কোনো কিছুতে নিয়ে যাওয়ার চেষ্টা করছেন। এ অপচেষ্টা বন্ধ করা উচিত। এখানে শিক্ষক নেতারা আছেন, তাদের উচিত শিক্ষকদের নিরাপত্তার স্বার্থে বাড়ি ফিরিয়ে নেয়া। তাদের নিরাপত্তার প্রতি হুমকি হয়, এমন কিছু করা শিক্ষক নেতাদের উচিত নয়।

টানা ১৬ দিনের মতো বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন এমপিওভুক্ত শিক্ষকরা। জাতীয় প্রেসক্লাবের সামনে এই কর্মসূচিতে পালন করছেন তারা।

আারও পড়ুন: এসএসসির ফল শুক্রবার প্রকাশ, যেভাবে জানা যাবে

এরই মধ্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) স্কুলে অনুপস্থিত শিক্ষকদের তালিকা প্রতিদিন জানানোর নির্দেশ দিয়েছে। তবে শিক্ষকরা বলছেন, শোকজ নয়, কঠিন শাস্তি দিলেও দাবি আদায় ছাড়া ক্লাসে ফিরবেন না তারা।

এদিকে ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে বিএনপি। অপরদিকে একই দিন সমাবেশ করবে যুবলীগ।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

শীর্ষ সংবাদ:

বন্দুকধারীর গুলিতে আহত স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকো বাংলাদেশ প্রসঙ্গে অবস্থান পরিবর্তন করেনি পশ্চিমা বিশ্ব: ফখরুল অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী করোনায় আক্রান্ত সার আত্মসাৎ মামলায় সাবেক এমপি পোটনসহ পাঁচজন কারাগারে মৃত্যুদণ্ড চূড়ান্তের আগে কনডেম সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত বিএনপি সরকার কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দেয়: প্রধানমন্ত্রী কক্সবাজারে আরসার আস্তানায় র‌্যাবের অভিযান, গ্রেনেড ও রকেট শেলসহ গ্রেফতার ২ নোবেলজয়ী এলিস মুনরো মারা গেছেন দেশের বিভিন্ন অঞ্চলে তাপপ্রবাহের মধ্যে বৃষ্টির আভাস রাবি ছাত্রলীগের চার নেতা বহিষ্কার শিল্পী সমিতির নির্বাচন বাতিল চেয়ে নিপুণ আক্তারের রিট ইসরায়েলের সেনা ঘাঁটিতে ভয়াবহ আগুন