Apan Desh | আপন দেশ

জেনারেল ওসমানীর লুকে ধরা দিলেন অমিত হাসান

বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৫, ১০ জানুয়ারি ২০২৪

জেনারেল ওসমানীর লুকে ধরা দিলেন অমিত হাসান

ছবি : সংগৃহীত

জেনারেল মুহাম্মদ আতাউল গণি (এমএজি) ওসমানী চরিত্রে পর্দায় হাজির হচ্ছেন জনপ্রিয় অভিনেতা অমিত হাসান। সিনেমার নাম অপারেশন জ্যাকপট। এটি যৌথভাবে পরিচালনা করবেন বাংলাদেশের দেলোয়ার জাহান ঝন্টু ও ভারতের রাজিব বিশ্বাস।

সোমবার (৮ জানুয়ারি) অমিত হাসান নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্ট করেছেন। পোস্ট করা ছবিতে অমিত হাসানকে দেখা যায় এমএজি ওসমানী চরিত্রে। ক্যাপশনে তিনি লেখেন, ‘ছবি: অপারেশন জ্যাকপট। চরিত্র: এমএজি ওসমানী।’
 
এমএজি ওসমানীর লুকের বেশ কয়েকটি ছবিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেছেন অভিনেতা।

এফডিসিতে শুরু হয়েছে ‘অপারেশন জ্যাকপট’ সিনেমার শুটিং। ইতোমধ্যে সিনেমার শুটিংয়ে অংশ নিয়েছেন এ অভিনেতা।

এ বিষয়ে অমিত হাসান বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় নৌ-কমান্ডো বাহিনীর প্রথম অভিযান নিয়ে নির্মিত হচ্ছে ‘অপারেশন জ্যাকপট’। সব রকমের প্রস্তুতি নিয়ে শুটিং শুরু করেছি।

সিনেমাটি নিয়ে আশাবাদী অমিত বলেন, বিগ বাজেটের এই সিনেমাটিতে দেশের সব জনপ্রিয় অভিনয়শিল্পী অভিনয় করবেন। ইতোমধ্যে অনেকে চুক্তিবদ্ধ হয়েছেন। সিনেমাটি বড় বাজেটের, অ্যারেঞ্জমেন্ট বড় এবং গল্পের প্রেক্ষাপটও একইবারে ভিন্ন। কমার্শিয়াল সিনেমায় যেমন অ্যাকশন থাকে তেমনি এই সিনেমাটি যেহেতু একটি অভিযানের প্রেক্ষাপট সেহেতু এই সিনেমাটিতেও গল্প-অ্যাকশন থাকবে কমার্শিয়াল সিনেমার মতোই। তাই আশাবাদী দর্শকরা সিনেমাটি ভালোভাবেই গ্রহণ করবেন।

আরও পড়ুন <> বিয়ের পিড়িতে বসছেন বিজয়-রাশমিকা!

‘অপারেশন জ্যাকপট’-এ প্রধান চরিত্রে অভিনয় করবেন অনন্ত জলিল। এ ছাড়া আরও রয়েছেন রিয়াজ আহমেদ, বাপ্পী চৌধুরী, সাইমন সাদিক, নিরব হোসেন, মামনুন হাসান ইমন, আব্দুন নূর সজল, জিয়াউল রোশান ও জয় চৌধুরী।

জানা গেছে, ‘অপারেশন জ্যাকপট’ সিনেমাটির শুটিং হবে ৭০ দিন। ফেব্রুয়ারিতেই শুটিং শেষ করতে চান নির্মাতা। সব ঠিক থাকলে আগামী বছর ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে সিনেমাটি মুক্তি পাবে।

১৯৭১ সালের মুক্তিযোদ্ধাদের সফল গেরিলা যুদ্ধের কাহিনী নিয়ে নির্মিত হবে বিশাল বাজেটের ‘অপারেশন জ্যাকপট’ সিনেমা। মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে নির্মিত হবে দেশের স্বাধীনতা সংগ্রামের এ ইতিহাস।
 
সিনেমাটিতে তুলে ধরা হবে স্বাধীনতা যুদ্ধের নৌ-সেক্টরে পরিচালিত সফলতম গেরিলা অপারেশন। মুক্তিযুদ্ধের সময় ‘অপারেশন জ্যাকপট’ নামের অভিযানে চট্টগ্রাম ও মোংলা সমুদ্রবন্দর, চাঁদপুর ও নারায়ণগঞ্জে একযোগে গেরিলা অপারেশন চালানো হয়েছিল। সেই অভিযানে পাকিস্তান ও অন্য আরও কয়েকটি দেশ থেকে অস্ত্র, খাদ্য ও তেল নিয়ে আসা ২৬টি জাহাজ ডুবিয়ে দিয়েছিলেন মুক্তিযোদ্ধারা। যার মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং যোদ্ধাদের অপারেশন সারা বিশ্বের গণমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিশ্ববাসী জানতে পারে পাকিস্তানের সঙ্গে বাংলাদেশের যুদ্ধ চলছে। ইতিহাসের সাহসী সে অভিযানের সোনালি সময়কে সঠিকভাবে তুলে ধরা হবে সিনেমাটিতে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়