Apan Desh | আপন দেশ

মালয়েশিয়ায় আরও ৭ বাংলাদেশি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৬, ২৮ জানুয়ারি ২০২৪

মালয়েশিয়ায় আরও ৭ বাংলাদেশি গ্রেফতার

ছবি: সংগৃহীত

অবৈধ অভিবাসীদের গ্রেফতারে দেশব্যাপী সাঁড়াশি অভিযান চালাচ্ছে মালয়েশিয়া। দেশটির প্রশাসন আবারও সাত বাংলাদেশিকে আটক করেছে। এছাড়াও ১০১ বিদেশিকে আটক করেছে অভিবাসন বিভাগ। শনিবার (২৭ জানুয়ারি) ভোরে কুয়ালালামপুরে অভিযান চালানো হয়।

দেশটির গণমাধ্যম জানিয়েছে, প্রথমে ২১৩ জন অভিবাসীকে জিজ্ঞাসাবাদ করা হয়। দেশটিতে থাকার বৈধ কাগজপত্র ছিল না ১০৮ জনের। বিধায় তাদের আটক করা হয়।

আটকদের মধ্যে ইন্দোনেশিয়া, মায়ানমার, ভারত, পাকিস্তান ও নেপালের নাগরিক রয়েছেন। পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য ১৪ দিনের প্রাথমিক রিমান্ডে নেয়া হয়।

আরও পড়ুন>> মালয়েশিয়ায় ৮৫ বাংলাদেশি শ্রমিক গ্রেফতার

এদিকে, ইমিগ্রেশন পুলিশের এমন সাঁড়াশি অভিযানে বাংলাদেশিদের মধ্যে বিরাজ করছে চরম আতঙ্ক। গ্রেফতারের আশঙ্কায় রয়েছেন বহু প্রবাসী।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে এই অভিযান চালানো হয়েছে। আর এতে অংশ নেন অন্তত ৪৬৫ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। দেশটির অভিবাসন বিভাগ জানিয়েছে। 

মালয়েশিয়ায় চলমান রয়েছে অভিবাসী বৈধকরণের যাচাইকরণ প্রক্রিয়া। চলবে ৩১ মার্চ পর্যন্ত। কিন্তু এরমধ্যে দেশটির বিভিন্ন জায়গায় প্রতিদিনই অভিযান চালানো হচ্ছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ