Apan Desh | আপন দেশ

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবি, নিহত ৫৮

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৪, ২১ এপ্রিল ২০২৪

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে ফেরিডুবি, নিহত ৫৮

ছবি: সংগৃহীত

আফ্রিকা মহাদেশের দেশ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্র। দেশটির রাজধানী বাঙ্গুইর এমপাকো নদীতে ফেরিডুবির ঘটনা ঘটেছে। এতে এখন পর্যন্ত ৫৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ওই ফেরিটিতে ধারণক্ষমতার অতিরিক্তি প্রায় ৩০০ যাত্রী ছিলেন। তারা সবাই একটি অন্ত্যেষ্টিক্রিয়ায় যাওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। 

শনিবার (২০ এপ্রিল) রাতে ব্রিটিশ গণমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।  

প্রতিবেদনে বলা হয়েছে, মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে যাত্রীবাহী ফেরি ডুবে যাওয়ার পর অন্তত ৫৮ জনের মৃত্যু হয়েছে। নৌযানটিতে থাকা ৩০০ জনের বেশিরভাগই গত শুক্রবার একটি অন্ত্যেষ্টিক্রিয়ার অনুষ্ঠানে যাচ্ছিলেন। পথিমধ্যে এটি ডুবে যায়।

নাগরিক সুরক্ষা প্রধান টমাস ডিজিমাসে রেডিও গুইরাকে বলেন, নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ৫৮ জনের মরদেহ উদ্ধার করতে পেরেছি। এখনো কতজন নিখোঁজ রয়েছেন তার সংখ্যা আমরা জানি না।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া দুর্ঘটনার ফুটেজে দেখা যাচ্ছে, ফেরিডুবির পর লোকেরা নদীর তীরে পৌঁছানোর চেষ্টা করছেন বা পানিতে ঝাঁপ দিচ্ছেন।

একজন প্রত্যক্ষদর্শী ফরাসি ভাষার সম্প্রচারকারী আরএফআইকে বলেছেন, ‘এইমাত্র যা ঘটেছে তা ছিল ভয়ঙ্কর। আমি এমন একটি পরিবারকে চিনি যারা এ ট্র্যাজেডিতে সাতজন আত্মীয়কে হারিয়েছে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ