Apan Desh | আপন দেশ

নারী সেজে ভোট দিলেন পুরুষ!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২০:২২, ২৮ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২৫, ২৮ এপ্রিল ২০২৪

নারী সেজে ভোট দিলেন পুরুষ!

ছবি: সংগৃহীত

ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফার ভোট হয়েছে শুক্রবার (২৬ এপ্রিল)। এর দুই দিন পর প্রকাশ্যে এসেছে কেরালার কোল্লাম লোকসভা কেন্দ্রের একটি ঘটনা। যা দেখে ও জেনে তাজ্জব সকলেই। আর তা এলপি সরকারি স্কুলে একজন পুরুষ ভোটারকে নারীর পোশাকে ভোট দিতে দেখে।

ভারতীয় সংবামাধ্যম সূত্রে জানা গেছে, আসলে নির্বাচন কমিশনের ভোটার তালিকায় রাজেন্দ্র প্রসাদ নামের ওই ব্যক্তিকে নারী হিসেবে চিহ্নিত করা হয়। ভুলবশতই হয়েছে এ কাজ। তিনি যে ভোটার স্লিপ পেয়েছেন তাতেও এ ভুল ছিল। আর এ কারণেই রাজেন্দ্র সিদ্ধান্ত নেন নারীর পোশাকে ভোট দিতে যাবেন। এটাই হবে তার প্রতিবাদ।

আরও পড়ুন>> চাকরি ছেড়ে বসের সামনে ঢোল বাজিয়ে নাচানাচি

জানা গেছে, প্রতিবেশীর কাছ থেকে একটি ম্যাক্সি, একটি শাল, নেকলেস, কানের দুল এবং সানগ্লাস ধার নিয়ে ভোট দিতে যান রাজেন্দ্র। ভোটার কার্ড নিয়ে বুথে ঢুকেন তিনি। যদিও একজন পুরুষ ভোটার হঠাৎ কেন নারীর সাজে ভোট দিতে এসেছে, তা দেখে ঘাবড়ে যান নির্বাচনী কর্মকর্তারা। সন্দেহও হয় তাদের। পরে জানা যায় ভুলটা কমিশনের। নির্বাচনী কর্মকর্তারা নথিপত্র যাচাইয়ের পর তাকে ভোট দেয়ার অনুমতি দেন।

রাজেন্দ্র প্রসাদ অবসরপ্রাপ্ত লাইব্রেরিয়ান। একাই থাকেন। পুরুষের বদলে নারী ক্যাটাগরিতে তার নাম ওঠায় নির্বাচন কমিশনের ওপর বেশ ক্ষুব্ধ তিনি। বলেন, নির্বাচন কমিশন আমাকে নারী হিসেবে শ্রেণিবদ্ধ করেছে, আমি ভেবেছিলাম এটি যথাযথভাবে অনুসরণ করব।

এদিকে দ্বিতীয় ধাপে ভোট হয়েছে কেরালার ২০টি ও রাজস্থানের ২৫টি আসনে। ২৬ এপ্রিল ১৩টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৮৮টি লোকসভা আসনে ভোট হয়। দ্বিতীয় ধাপে নজরে ছিল কেরালার দুই আসনের দিকে। সেখানে ওয়েনাড় থেকে ভোট লড়েছেন রাহুল গান্ধী, অন্য়দিকে কংগ্রেস নেতা শশী থারুর এবং কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর তিরুবনন্তপুরম আসন থেকে ভোটে লড়েছেন। দ্বিতীয় দফার নির্বাচনে কেরালায় ভোট পড়েছে ৭১.২৭ শতাংশ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়