Apan Desh | আপন দেশ

দক্ষিণ আফ্রিকার বস্তিতে বিষাক্ত গ্যাসে ১৬ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৯, ৬ জুলাই ২০২৩

দক্ষিণ আফ্রিকার বস্তিতে বিষাক্ত গ্যাসে ১৬ মৃত্যু

ছবি: সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের পূর্ব দিকে বকসবার্গের একটি অনুমোদনহীন বস্তিতে বিষাক্ত গ্যাস ‘লিক হয়ে’ ১৬ জনের মৃত্যুর খবর জানিয়েছেন গাউতেং প্রাদেশিক সরকারের প্রধান পানিয়াজা লেসুফি। খবর রয়টার্সের। 

বুধবার (৫ জুলাই) ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে লেসুফি সাংবাদিকদের বলেন, ১৬ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হয়েছেন তারা।

এর আগে গ্যাস ছড়ানোয় ২৪ জনের মৃত্যুর খবর বেরিয়েছিল। তবে পুনর্গনায় সেই সংখ্যা কমে আসার কথা বলেছেন লেসুফি। কী কারণে এই প্রাণহানি, তা বের করতে তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বিবিসির এক প্রতিবেদনে বলা হয়, বিষাক্ত নাইট্রেট অক্সাইড ছড়িয়ে পড়ায় নারী ও শিশুসহ ওই ১৬ জনের মৃত্যু হয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। খনি থেকে অবৈধভাবে সোনা উত্তোলনকারীরা প্রায়ই ওই গ্যাস ব্যবহার করে।

ঘটনাস্থলে মৃতদেহগুলো ছড়িয়ে ছিটিয়ে ছিল, নিহতদের মধ্যে সবচেয়ে ছোট যে, তার বয়স মাত্র এক বছর। লেসুফি বলেন, এটি খুবই কষ্টদায়ক, মন খারাপ করা, দুঃখজনক।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়

শীর্ষ সংবাদ:

কালশী ট্রাফিক বক্সে আগুন দিয়েছে আন্দোলনরত অটোরিকশা চালকরা বিএনপি নেতা ইশরাক কারাগারে মিরপুরে পুলিশ-অটোরিকশা চালকদের সংঘর্ষ, পাল্টাপাল্টি ধাওয়া ভ্যাট বসলে মেট্রোরেলের সুনাম নষ্ট হবে: ওবায়দুল কাদের বান্দরবানের রুমায় সেনাবাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে তিনজন কেএনএ সদস্য নিহত প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের উদ্যোক্তা হতে বললেন গুরুত্বপূর্ণ সফরে ঢাকায় আসছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং রাজধানীর আগারগাঁও ও মিরপুর ১০ নম্বরে অটোরিকশা চালকদের বিক্ষোভ, মেট্রো স্টেশনের প্রবেশপথে তালা পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয় করেছেন বাবর আলী ঢাকাসহ ১০ অঞ্চলের উপর দিয়ে ৬০ কিমি বেগে বজ্রবৃষ্টির শঙ্কা জো বাইডেনের ‘ড্রাগ টেস্ট’ করতে বললেন ডোনাল্ড ট্রাম্প লিওনেল মেসির ইন্টার মায়ামি হারাল ডিসি ইউনাইটেডকে