Apan Desh | আপন দেশ

পররাষ্ট্র মন্ত্রণালয়ে চাকরি, বয়সের ছাড় তিন বছর

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৬, ১৫ জুন ২০২৩

আপডেট: ১৪:৪০, ১৫ জুন ২০২৩

পররাষ্ট্র মন্ত্রণালয়ে চাকরি, বয়সের ছাড় তিন বছর

প্রতীকী ছবি

নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রতিষ্ঠানটি তাদের রাজস্ব খাতভুক্ত একাধিক পদে জনবল নিয়োগ দেবে। আগ্রহীরা অনলাইনে আবেদন করতে হবে। তিন বছরের বয়স ছাড় দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। 

পদের নাম: গবেষণা সহকারী। পদের সংখ্যা: ১। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। স্বীকৃত বোর্ড, ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেশন বা অফিস অ্যাপ্লিকেশনে বেসিক বা সমমানের কোর্স উত্তীর্ণের সনদ থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন: ১১,০০০–২৬,৫৯০ টাকা (গ্রেড–১৩)

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদসংখ্যা: ৫৬। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ এবং কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে। ববয়স: ৩০ বছর। বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

পদের নাম: উচ্চমান করণিক। সংখ্যা: ১। যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতক বা সমমানের ডিগ্রি। স্বীকৃত বোর্ড, ইনস্টিটিউট বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার অপারেশন বা অফিস অ্যাপ্লিকেশনে বেসিক বা সমমানের কোর্স উত্তীর্ণের সনদ থাকতে হবে। বয়স: ৩০ বছর। বেতন: ১১,০০০-২৬,৫৯০ টাকা (গ্রেড-১৩)

বয়সসীমা: ২০২৩ সালের ১৪ জুন সাধারণ প্রার্থী, ক্ষুদ্র জাতিগোষ্ঠী এবং বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার নাতি–নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ১৮ থেকে ৩২ বছর। প্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে ওই প্রার্থী আবেদন করতে পারবেন। এ ছাড়া ২ ও ৩ নম্বর পদের ক্ষেত্রে বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

আবেদন যেভাবে: আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে ক্লিক করুন  এখানে

আবেদন ফি: অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ২০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ২৩ টাকাসহ মোট ২২৩ টেলিটক প্রিপেইড মুঠোফোন নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা: ১৪ জুলাই ২০২৩, বিকেল পাঁচটা পর্যন্ত।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ