Apan Desh | আপন দেশ

১০ হাজারের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৪, ২৬ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৮:৩০, ২৬ ডিসেম্বর ২০২৩

১০ হাজারের বেশি ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১০ হাজার ৩০০ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত হয়েছে। এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রের তালিকা নির্বাচন কমিশনকে (ইসি) পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) এই সংক্রান্ত চিঠি ইসিতে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে ও যেকোন ধরনের বিশৃংখলা ঠেকাতে ইতোমধ্যে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আনসার ব্যাটেলিয়নকে মাঠে নামিয়েছে কমিশন। আর ভোটের মাঠে আগামী শুক্রবার থেকে মাঠে নামছে সেনাবাহিনী।

সংশ্লিষ্ট কর্মকর্তা জানান, ৩০০টি নির্বাচনী এলাকার প্রতিটি ভোটকেন্দ্রে ১৫-১৭ নিরাপত্তা সদস্যের একটি দল মোতায়েন করা হবে।

মেট্রোপলিটন এলাকার বাইরে অস্ত্রধারী দুইজন পুলিশ, অস্ত্রধারী একজন আনসার, অস্ত্র বা লাঠিধারী একজন আনসার, ১০ জন আনসার, লাঠি হাতে একজন বা দুইজন গ্রামপুলিশ সদস্যসহ ১৫-১৬ জনের একটি দল সব সাধারণ ভোটকেন্দ্রের নিরাপত্তা দেবে।

আরও পড়ুন>> ভোটের ছোঁয়া বাজারে নেই, বাড়ছে পণ্যের দাম

মেট্রোপলিটন এলাকার ভেতরের সব ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করবে ১৫ সদস্যের একটি নিরাপত্তা দল। যার মধ্যে অস্ত্রধারী তিনজন পুলিশ সদস্য, অস্ত্রধারী একজন আনসার, অস্ত্র বা লাঠিধারী আরেকজন আনসার এবং ১০ জন আনসার সদস্যের দল প্রতি ভোটকেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করবে।

তবে গুরুত্বপূর্ণ ভোটকেন্দ্র হলে ১৬ সদস্যের একটি নিরাপত্তা দল পাহারা দেবে এবং অস্ত্রধারী পুলিশ সদস্য সংখ্যা তিনজনের পরিবর্তে চারজন হবে।

এবারের নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩। প্রায় ৪২ হাজার কেন্দ্রে ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়