Apan Desh | আপন দেশ

নির্বাচনী মাঠ ছাড়লেন জাপা ৬ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০৫, ৬ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৯:৩৮, ৬ জানুয়ারি ২০২৪

নির্বাচনী মাঠ ছাড়লেন জাপা ৬ প্রার্থী

ফাইল ছবি

ভোটগ্রহণের আগের দিন খুলনার ৬ সংসদীয় আসন থেকে লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির (জাপা) প্রার্থীরা নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন। কালো টাকার ব্যবহার, ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার অনীহা, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা, সরকারি দলের প্রতিশ্রুতি ভঙ্গ, দলের শীর্ষ নেতাদের সমন্বয় অভাব ও প্রশাসনের অসহযোগিতার কথা উল্লেখ করেছেন তারা।

খুলনা-১ আসনের প্রার্থী কাজী হাসানুর রশিদ, খুলনা-২ আসনের প্রার্থী মো. গাউসুল আজম, খুলনা-৩ আসনের প্রার্থী মো. আব্দুল্লাহ আল মামুন, খুলনা-৪ আসনের প্রার্থী মো. ফরহাদ হোসেন ও খুলনা-৫ আসনের প্রার্থী মো. শাহীদ আলম নির্বাচনী এলাকায় যাচ্ছেন না। আর খুলনা-৬ আসনের প্রার্থী শফিকুল ইসলাম মধু প্রচারণাই করেননি। তিনি দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও জেলা সভাপতি।

দলীয় সূত্র জানায়, ক্ষমতাসীন আওয়ামী লীগ খুলনার একটি আসনেও জাপাকে ছাড় না দেয়ার কারণে নেতাকর্মীরা ক্ষুব্ধ ছিলেন। এ অবস্থায় গত ২০ ডিসেম্বর নগরীর ডাকবাংলো মোড়ে জাতীয় পার্টির কার্যালয়ে দলের জেলা ও মহানগর শাখার জরুরি সভা অনুষ্ঠিত হয়। এ সভায় অধিকাংশ নেতাই নির্বাচন থেকে সরে যাওয়ার পক্ষে মত দেন। 

আরও পড়ুন>> কিংকর্তব্যবিমূঢ় ভোটাররা

সভায় ক্ষোভ প্রকাশ করে বলা হয়, খুলনার ৬ সংসদীয় আসনের মধ্যে একটি আসন জাতীয় পার্টির জন্য ছেড়ে দেয়া উচিত ছিল। বিশেষ করে খুলনা-৬ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দেয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা হয়নি। পরে ক্ষুব্ধ নেতাকর্মী ও প্রার্থীদের বুঝিয়ে ভোটের মাঠে নামানো হলেও তারা মাত্র একটি দিন প্রচারণা করে ঘরে উঠে যান। এরপর আর তাদের নির্বাচনী মাঠে দেখা যায়নি।

জানতে চাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও খুলনা জেলা সভাপতি, খুলনা-৬ আসনের প্রার্থী শফিকুল ইসলাম মধু বলেন, ভোটের  মাঠে থাকার পরিবেশ নেই। নির্বাচনে লেভেল পেয়িং ফিল্ড তৈরি হয়নি। আমার মনে হয় অধিকাংশ ভোটাররাই ভোট কেন্দ্রে যাবেন না। প্রশাসন সরকারি দলের পক্ষে কাজ করছে। বারবার বলা সত্ত্বেও কেন্দ্র থেকে কোন সহযোগিতা পাচ্ছিনা। তারা আনুষ্ঠানিকভাবে বর্জনও করছেনা। কিন্তু এ পরিবেশে খুলনার কোথাও নির্বাচন করা আমাদের পক্ষে সম্ভব নয়।

গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচার-প্রচারণা শুরু হয়। তবে জাতীয় পার্টির প্রার্থীরা ২৬ ডিসেম্বর মাত্র একদিন প্রচার প্রচারণা করেন। 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ