Apan Desh | আপন দেশ

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০২, ১ ফেব্রুয়ারি ২০২৪

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে’

ছবি: সংগৃহীত

ভিশন, রুচি এবং চেষ্টা থাকলে অনেক কিছু করা যায়। বড় কিছু করতে গেলে অনেকে অনুৎসাহিত করবে, আটকে দেয়ার চেষ্টা করবে। বড় কিছু করার চিন্তা ও চেষ্টা মানুষের দৃষ্টিভঙ্গি বদলায়। আর দৃষ্টিভঙ্গির পরিবর্তনে অনেক বড় কিছু অর্জন করা যায়। গত ১৫ বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে তার বিভিন্ন নজির দেখেছি। দেশে অবিশ্বাস্য উন্নয়ন হয়েছে। বলেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর গুলশানে শহীদ ডা. ফজলে রাব্বি পার্কের উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন। 

তথ্য প্রতিমন্ত্রী বলেন, দেশের মানুষ যা চিন্তা করতে পারেনি, সে ধরনের উন্নয়ন বাংলাদেশে হয়েছে। ১৫ বছর আগে যদি বলা হতো, ঢাকা শহরে মেট্রোরেল চলবে; সেটা কেউ বিশ্বাস করতো না। যদি বলা হতো দেশের শতভাগ মানুষের ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছাবে, সেটা কেউ বিশ্বাস করতো না। পদ্মা সেতু আমরা নিজের টাকায় করবো, বাংলাদেশের মানুষ এটাও বিশ্বাস করেনি।

তিনি বলেন, গত ১৫ বছরে আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটেছে। আমরা অনেক সাহসী হয়েছি, এখন অনেক বড় স্বপ্ন দেখতে পারি। তা বাস্তবায়নও করতে পারি। তাই ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের বিষয় চলে এসেছে। 

আরও পড়ুন>> মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আরও উদ্যোগ প্রয়োজন: আইএমএফ

শহীদ মুক্তিযোদ্ধা ডা. ফজলে রাব্বির নামে পার্কের নামকরণ করায় উচ্ছ্বাস প্রকাশ করে প্রতিমন্ত্রী। বলেন, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার সাথে সম্পৃক্ত নামগুলো আরও স্মরণ করতে চাই, স্বর্ণাক্ষরে লিখে রাখতে চাই।  নতুন প্রজন্মের কাছে নজির হিসেবে রাখতে চাই। যখনই শহীদ ডা. ফজলে রাব্বির বিষয়ে পরবর্তী প্রজন্ম প্রশ্ন করবে, জানবে তখন আরও দেশপ্রেমে উজ্জীবিত হবে। সেভাবেই আগামী দিনের ইতিহাস রচিত হবে।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ১৯ নং ওয়ার্ডের কাউন্সিলর মো.মফিজুর রহমানের সভাপতিত্ব করেন। প্রধান অতিথি ছিলেন ডিএনসিসি’র মেয়র মো. আতিকুল ইসলাম। স্বাগত বক্তব্য প্রদান করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর খায়রুল আলম। নিকেতন সোসাইটির সভাপতি ডা. এম. এ. বাসার, ডিএনসিসির প্রধান প্রকৌশলী ব্রিগ্রেডিয়ার জেনারেল মুহাম্মদ আমিরুল ইসলাম পিএসসি, সংরক্ষিত ৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আমেনা বেগম, শহীদ ডা. ফজলে রাব্বির ছেলে ওমর রাব্বি প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়