Apan Desh | আপন দেশ

বুয়েট ক্যাম্পাসে শোকের ছায়া, আজ লামিয়া কাল কে?

বুয়েক প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৬, ২ মার্চ ২০২৪

আপডেট: ২০:১৮, ২ মার্চ ২০২৪

বুয়েট ক্যাম্পাসে শোকের ছায়া, আজ লামিয়া কাল কে?

ছবি : আপন দেশ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) দুই শিক্ষার্থী লামিশা ইসলাম ও নাহিয়ান আমিন প্রাণ হারিয়েছেন। রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজে অগ্নিকাণ্ডে তাদের এ মর্মান্তিক মৃত্যুতে বুয়েট ক্যাম্পাসে শোকের ছায়া।

নিহত দুই শিক্ষার্থীসহ অন্যদের স্মরণে শনিবার (২ মার্চ) বুয়েট ক্যাম্পাসে দোয়া মাহফিল ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। এসময় বুয়েট উপাচার্য অধ্যাপক সত্য প্রসাদ মজুমদারসহ শিক্ষকদের অনেকেই উপস্থিত ছিলেন।

অগ্নিকাণ্ডে নিহতদের স্মরণে দুপুরে বুয়েট ক্যাফেটেরিয়ায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। পরে বুয়েট উপাচার্যসহ শিক্ষক-শিক্ষার্থীরা বুয়েট শহীদ মিনারের সামনে মানববন্ধন পালন করেন।

                                                     আরও পড়ুন<<>> প্রধানমন্ত্রী দগ্ধদের চিকিৎসা খরচ বহন করবেন: স্বাস্থ্যমন্ত্রী

মানববন্ধন শেষে বুয়েট শিক্ষার্থীরা গুচ্ছ দাবি-দাওয়া তুলে ধরেন। সেগুলোর মধ্যে রয়েছে- অগ্নি নিরাপত্তা ব্যবস্থা ছাড়া যেন ভবন নির্মাণের অনুমোদন না দেয়া হয়। সংশ্লিষ্ট সরকারি দফতরগুলোর মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করা হয়। প্রশাসনের নির্দেশনা না মানলে যেন দ্রুত কঠোর ব্যবস্থা নেয়া হয়।

এসময় শিক্ষার্থীরা বলেন, বেইলি রোডের আগুনে অপার সম্ভাবনাময় দুই সহপাঠীকে হারিয়েছি। আমরা আর কাউকে এভাবে হারাতে চাই না।
মানববন্ধনে- ‘আজ লামিয়া কাল কে?, আমরা কি হত্যাকাণ্ড মেনে নিচ্ছি?, এ হত্যার দায়ভার কার? দুর্ঘটনা নাকি হত্যাকাণ্ড? এ দায়িত্বহীনতার জবাব চাই... ইত্যাদি স্লোগান লিখা ফেষ্টুন নিয়ে দাঁড়িয়েছিল। 

উল্লেখ, বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বেইলি রোড়ে কাচ্ছি ভাই বিরিয়ানীসহ বিভিন্ন রেষ্টুরেন্টে অগ্নিকাণ্ডে ৪৬জন মারা গেছে। এর মধ্যে সাংবাদিক, বুয়েট শিক্ষার্থী, ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজের শিক্ক্ষিকা, ছাত্রসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ছিলেন। কাচ্ছি ভাই বিরিয়ানীর ম্যানেজারসহ তিনজনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। গ্রিন কোজি কটেজ নামের এ ভবনটিতে তিনবার সতর্কতামুলক নোটিশ দিয়েছিল ফায়ার সার্ভিস। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ