Apan Desh | আপন দেশ

অবন্তিকার আত্মহত্যা: সহপাঠী-সহকারী প্রক্টর আটক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৫২, ১৬ মার্চ ২০২৪

অবন্তিকার আত্মহত্যা: সহপাঠী-সহকারী প্রক্টর আটক

আম্মান সিদ্দিকী, ফাইরুজ অবন্তিকা ও দ্বীন ইসলাম, ছবি: সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকী ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর দ্বীন ইসলামকে আটক করেছে পুলিশ।

আজ শনিবার (১৬ মার্চ) রাতে তাদের আটক করা হয়। ঢাকা মহানগর পুলিশের কমিশনার হাবিবুর রহমান বিষয়টি নিশ্চিৎ করেছেন।

এদিকে অবন্তিকার মৃত্যুর ঘটনায় কুমিল্লায় কোতোয়ালি থানায় মামলা হয়েছে। থানায় ওসি ফিরোজ হোসেন বলেন, অবন্তিকাকে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে তার মা তাহমিনা বেগম মামলা করেছেন। মামলায় আম্মান সিদ্দিকী ও দ্বীন ইসলামকে আসামি করা হয়েছে।

ডিএমপি কমিশনার হাবিবুর রহমান বলেন, ফাইরুজ অবন্তিকার মৃত্যুর ঘটনায় তার সহপাঠী আম্মান সিদ্দিকী ও সহকারী প্রক্টর দ্বীন ইসলাম পুলিশের হেফাজতে আছেন। তাদের কুমিল্লা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

আরও পড়ুন <> অবন্তিকার আত্মহত্যা: মুখ খুললেন শিক্ষক দ্বীন ইসলাম

এর আগে আজ শনিবার দুপুরে শিক্ষার্থী ফাইরুজ অবন্তিকার আত্মহত্যার ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বাদী হয়ে মামলা করতে ও অভিযুক্তদের গ্রেফতারে ১২ ঘণ্টা সময় বেঁধে দেন শিক্ষার্থীরা।

ফাইরুজ অবন্তিকা ছিলেন বিশ্ববিদ্যালয়টির আইন বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী। শুক্রবার (১৫ মার্চ) রাত ১০টার দিকে ফেসবুকে একটি পোস্ট দিয়ে কুমিল্লায় শহরে নিজেদের বাড়িতে আত্মহত্যা করেন।

ফাইরুজের কয়েকজন বন্ধু জানিয়েছেন, তিনি ফেসবুক পোস্টে বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠীর বিরুদ্ধে যৌন হয়রানিসহ নানা ধরনের নিপীড়নের অভিযোগ করেন। ওই পোস্টে একজন সহকারী প্রক্টরের বিরুদ্ধে ছেলেটির পক্ষ নিয়ে তার সঙ্গে খারাপ আচরণের অভিযোগও করেছেন তিনি। সেখানেই আত্মহত্যার কথা বলেন ফাইরুজ।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ