Apan Desh | আপন দেশ

জাতীয় গ্রিডে যোগ হলো আদানির ৬০৭ মেগাওয়াট বিদ্যুৎ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৩, ৮ জুন ২০২৩

আপডেট: ১৫:৫৪, ৮ জুন ২০২৩

জাতীয় গ্রিডে যোগ হলো আদানির ৬০৭ মেগাওয়াট বিদ্যুৎ

ফাইল ছবি

ভারতের আদানি গ্রুপের বিদ্যুৎ সরবরাহ শুরু হয়েছে। বুধবার (৭ জুন) দিবাগত রাত ৩টা ৪৩ মিনিটে আবার এই বিদ্যুৎ সরবরাহ শুরু হয়। পাওয়ার গ্রিড কোম্পানি (পিজিসিবি) বৃহস্পতিবার (৮ জুন) সকালে এ তথ্য জানিয়েছে।

চলমান বিদ্যুৎ সকটের মধ্যে আদানির বিদ্যুৎ আমদানি বন্ধ হওয়ায় মানুষজনের দুর্ভোগ বেড়ে যায়। হঠাৎ ঝড়ের কারণে সঞ্চালন লাইন ট্রিপ করায় বিদ্যুৎ আমদানি বন্ধ হয়ে যায়। বুধবার বিকেল পৌনে ৩টায় এ ঘটনা ঘটে।

পিজিসিবির মুখপাত্র এ বি এম বদরুদ্দোজা খানের পাঠানো বার্তায় বলা হয়, বৃহস্পতিবার সকাল ৯টায় আদানির কেন্দ্র থেকে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সঞ্চালনের পরিমাণ ছিল ৬০৭ মেগাওয়াট।

আরও পড়ুন<> বন্ধ হয়ে গেল পায়রা বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন

ভারতের ঝাড়খণ্ডে অবস্থিত আদানির কয়লাভিত্তিক কড্ডা কেন্দ্রর একটি ইউনিট থেকে বর্তমানে প্রতিদিন গড়ে ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ আমদানি হচ্ছে। চাঁপাইনবাবগঞ্জের রহনপুর দিয়ে এই বিদ্যুৎ বাংলাদেশে প্রবেশ করছে। রহনপুরে বুধবার টর্নেডোর কারণে লাইন ট্রিপ করে বলে পিজিসিবির কর্মকর্তারা জানিয়েছিলেন।

বিদ্যুৎ বিভাগ সূত্র বলছে, আদানির বিদ্যুৎকেন্দ্রে ৮০০ মেগাওয়াট করে দুটি ইউনিট আছে। প্রথম ইউনিট থেকে বিদ্যুৎ আসা শুরু হয় গত মার্চে। দিনে তারা গড়ে ৭৪০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহ করে।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়