Apan Desh | আপন দেশ

খুনিরা বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৯, ৫ আগস্ট ২০২৩

আপডেট: ১২:৩০, ৫ আগস্ট ২০২৩

খুনিরা বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেত : তথ্যমন্ত্রী

ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৫ আগস্টের খুনিরা শুধু বঙ্গবন্ধুকে নয়, বঙ্গবন্ধুর ছায়াকেও ভয় পেয়েছিল। সে কারণে রাসেলকেও হত্যা করা হয়েছিল।

শনিবার (৫ আগস্ট) সকালে বঙ্গবন্ধুর বড় ছেলে ও বাংলাদেশের অন্যতম ক্রীড়া সংগঠক শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকীতে রাজধানীর বনানী কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, শেখ কামালের জন্মবার্ষিকীতে তার প্রতি গভীর শ্রদ্ধা জানাই। তার আত্মার মাগফেরাত কামনা করি। মরহুম শেখ কামাল ছিলেন একজন মেধাবী তরুণ। তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। জীবন বাজি রেখে দেশমাতৃকার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন।

শেখ কামাল বহুগুণে গুণান্বিত একজন মানুষ ছিলেন উল্লেখ করে মন্ত্রী বলেন, তিনি যেমন ছিলেন একজন ক্রীড়া সংগঠক, তেমনি ছিলেন একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং একজন দক্ষ রাজনৈতিক সংগঠক। তিনি আবাহনী ক্রীড়া চক্রের মতো একটি প্রতিষ্ঠান বাংলাদেশে দাঁড় করিয়েছিলেন। যেই সংগঠন বাংলাদেশের ফুটবলকে পরিবর্তন করে দিয়েছিল এবং আধুনিক ফুটবলের সূচনা করেছিল।

আরও পড়ুন <> শেখ কামালের ৭৪তম জন্মবার্ষিকী আজ

তিনি আরও বলেন, শেখ কামাল শুধু ক্রীড়া সংগঠক ছিলেন না, তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একজন সদস্যও ছিলেন। এরকম একজন মেধাবী তরুণকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যা করা হয়েছিল। তাকে হত্যা করার মধ্য দিয়ে এমন একজন মেধাবী হত্যা করা হয়েছিল, যিনি পরবর্তীকালে দেশকে নেতৃত্ব দিতে পারতেন। তিনি বেঁচে থাকলে জাতিকে অনেক কিছু দিতে পারতেন। আজকের এই দিনে ওই দিন হত্যার শিকার বঙ্গবন্ধু পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনা করি।

বিএনপির সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, দুঃখজনক হলেও সত্য, বিএনপির মিছিলে এখনো স্লোগান হয় ১৫ আগস্টের হাতিয়ার গর্জে ওঠো আর একবার। তারা যে ১৫ আগস্টের ঘটনা ঘটিয়েছে, তাদের নেতা জিয়াউর রহমান ১৫ আগস্টের ঘটনার পেছনের নায়ক— এ স্লোগানের মাধ্যমে তারা তা স্বীকার করে নিয়েছে। ১৫ আগস্টকে উপহাস করে বিএনপি নেত্রী খালেদা জিয়া ভুয়া জন্মদিন পালন ও কেক কাটেন। এ অপরাজনীতি দেশ থেকে চিরতরে বন্ধ হওয়া প্রয়োজন।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়