Apan Desh | আপন দেশ

‘যদি তেমন কিছু করতে যাই দল ভেঙে যাবে’

রংপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৪৩, ২৩ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৭:০৩, ২৩ ডিসেম্বর ২০২৩

‘যদি তেমন কিছু করতে যাই দল ভেঙে যাবে’

ফাইল ছবি

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন,দলের ভেতর সবসময় একটা অস্থিতিশীলতা ঢুকিয়ে রাখা হয়েছে। যদি তেমন কিছু করতে যাই দল ভেঙে যাবে। দলের অস্তিত্ব বিলীন হতে পারে। এরকম একটা ঝুঁকি সবসময় ছিল। এজন্য আমরা স্বতন্ত্র অবস্থায় থেকে রাজনীতিকে এগিয়ে নিয়েছি।

তিনি বলেন, যেহেতু এ নির্বাচনে আওয়ামী লীগের ক্ষমতা হারানোর ঝুঁকি নেই; তাই নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা করি।

শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে রংপুরের সেন্ট্রাল রোডের দলীয় কার্যালয়ে নির্বাচনী কর্মীসভায় তিনি এ মন্তব্য করেন।

জিএম কাদের বলেন, ‘দলের অস্তিত্ব রক্ষার্থে এবং সুষ্ঠু নির্বাচনের আশ্বাসে আমরা এবারের নির্বাচনে অংশ নিয়েছি। তবে আমরা সার্বক্ষণিক অবস্থা পর্যবেক্ষণ করবো। যদি কোনো ব্যত্যয় হয় তাহলে দলের নেতাকর্মীদের সঙ্গে আলোচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

জিএম কাদের আরও বলেন, আমরা সংসদে থেকে সরকারের বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কথা বলেছি এবং কীভাবে তা উত্তরণ করা যায় তাও বলেছি। জনগণ আমাদের রাজনীতি গ্রহণ করেছে। আমাদের নানা কারণে রাজনৈতিক সংকট ছিল। আমাদের মাঝে নানাভাবে বিভাজন তৈরি হয়েছে। কোথায় গেলে আমাদের অস্তিত্ব টিকে থাকবে, কোথায় গেলে আমরা দেশ ও জাতির প্রত্যাশা পূরণ করতে পারবো সেটি ভেবেছি।

আরও পড়ুন <<>>  নির্বাচনী সংঘাতে প্রথম নিহত মাদারীপুরের এসকান্দার খাঁ

তিনি বলেন, তফসিল ঘোষণার পর বিএনপি ও সমমনা দলগুলোর আন্দোলন ঝিমিয়ে পড়েছে। আমরা দেখলাম, কেউ আসুক আর না আসুক নির্বাচন ঠেকানোর কোনো উপায় থাকবে না। মূলত সংসদে থেকে দেশ ও জাতির জন্য কথা বলা এবং দলের অস্তিত্ব টিকিয়ে রাখতে আমরা নির্বাচনে অংশগ্রহণ করেছি। এটা না করলে দলের ঐক্য ধরে রাখা যাবে না।

জাতীয় পার্টি মহাজোটে নেই জানিয়ে জিএম কাদের বলেন, ‘আওয়ামী লীগ নিজ থেকে প্রার্থী প্রত্যাহার করেছে। এটার অর্থ এ নয় যে আমরা মহাজোটে গিয়েছি, আসন ভাগাভাগি করেছি। আমরা কোনো প্রার্থী প্রত্যাহার করিনি। আমরা শুধু নির্বাচনের পরিবেশটা চেয়েছি। নিরপেক্ষতা চেয়েছি। এটা কোনো সমঝোতা নয়। এটা কেবল পরিবেশ সৃষ্টির উদ্যোগ।

এর আগে, সকালে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এবং মা-বাবা ও মাওলানা কেরামত আলীর (রহ.) মাজার জিয়ারত করেন রংপুর-৩ আসনের জাতীয় পার্টির প্রার্থী জিএম কাদের।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ