Apan Desh | আপন দেশ

নির্বাচনী সংঘাতে প্রথম নিহত মাদারীপুরের এসকান্দার খাঁ

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৮, ২৩ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৯:১২, ২৩ ডিসেম্বর ২০২৩

নির্বাচনী সংঘাতে প্রথম নিহত মাদারীপুরের এসকান্দার খাঁ

ছবি : সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে  ঈগলের সমর্থক এসকান্দার খাঁকে (৫৬) হাতুড়ি ও রড দিয়ে পিটিয়ে হত্যা করেছে নৌকার সমর্থকরা। শনিবার (২৩ ডিসেম্বর) ভোরে উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বাটবালি গ্রামের ঘটনা এটি।

এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। এসকান্দার খাঁ কালকিনি উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আওয়ামী লীগ কর্মী।  

এই আসনে নৌকা প্রতীকে নির্বাচন করছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান মিয়া গোলাপ। স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

এর আগে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের ঈগল মার্কার মিছিল করে কর্মীসমর্থকরা। সে সময় মিছিলে হাত বোমা নিক্ষেপের ঘটনা ঘটে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। 

আরও পড়ুন<<>> ঈগলের মিছিলে নৌকার হামলা, আহত ১০

নিহত এসকান্দার খাঁ  ছেলে জানায়, এসকান্দার খাঁ ফজরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে নৌকার সমর্থকরা তাকে হাতুড়ি ও রড় দিয়ে পিটিয়ে মারাত্মক আহত করে। পরে রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করলে সেখানে নেয়ার পথে তার মৃত্যু হয়।

স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার দুপুর ১২টার দিকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে এসকান্দার খাঁ মারা যান।  

উল্লেখ্য, সদর আংশিক-কালকিনি-ডাসার নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে নৌকার প্রার্থী আবদুস সোবহান মিয়া গোলাপ কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। আর স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংরক্ষিত আসনের সংসদ সদস্য।

মাদারীপুরের কালকিনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হাসান জানান, জমিজমা নিয়ে পারিবারিক দ্বন্দ্বের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়