Apan Desh | আপন দেশ

পণ্যের ঊর্ধ্বগতির দায় এড়াতে পারি না: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৫, ২৬ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৪:২৭, ২৬ ডিসেম্বর ২০২৩

পণ্যের ঊর্ধ্বগতির দায় এড়াতে পারি না: ওবায়দুল কাদের

ছবি : আপন দেশ

বাজারে পণ্যের যে ঊর্ধ্বগতি। পণ্যের দাম অনেক বেড়ে গেছে। মানুষ দুঃখ-কষ্টে আছে। ক্ষমতাসীন দল হিসেবে আমরা দায় এড়াতে পারি না। এমনটি স্বীকার করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, জ্বালানির দাম বৃদ্ধি, পরিবহনের অস্বাভাবিক ব্যয় বৃদ্ধি। এসব সংকট আজ আমাদের মোকাবিলা করতে হচ্ছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রাজধানীর তেজগাঁওয়ে দলের জেলা কার্যালয়ে পোলিং এজেন্ট প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপ-কমিটির আহ্বায়ক সাবের হোসেন চৌধুরী প্রশিক্ষণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে ধ্বংস করেছে, হত্যা করেছে। এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থাকে আমরা বাতিল করিনি। বাতিল করেছে বিচার বিভাগ। তত্ত্বাবধায়ক সরকার এখন মরে গেছে, এটাকে জীবিত করার প্রয়োজন নেই। সারা দুনিয়ার কোনো দেশে তত্ত্বাবধায়ক সরকার নেই।

আরও পড়ুন <<>> ভোটের ছোঁয়া বাজারে নেই, বাড়ছে পণ্যের দাম

তিনি বলেন, এজেন্টদের ভোট ক্যাম্পেইন করার কোনো সুযোগ নেই। তাই যারা এজেন্ট থাকবেন তারা নিয়ম-কানুন মেনে কাজ করবেন। নির্বাচন নিয়ে আমরা বদনাম করতে চাই না। তাই নির্বাচনে যারা পোলিং এজেন্ট থাকবেন তারা সঠিকভাবে নিজ দায়িত্ব করবেন।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘তারেক রহমান বাংলাদেশে গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করেছে। তার বাবা জিয়াউর রহমানও গণতন্ত্র ধ্বংস করেছে। হত্যা, ষড়যন্ত্রের রাজনীতি যারা চালু করেছে, তারা এদেশের গণতন্ত্রকে বিকাশে বাধা দেবে, এটাই স্বাভাবিক।

তিনি বলেন, প্রতিকূল পরিস্থিতিতে আমাদের এই নির্বাচন করতে হচ্ছে। বিশ্ব সংকটের যে বাস্তবতা, পাশাপাশি আমাদের অপজিশন বিএনপি নির্বাচন শুধু বয়কট করেনি, পণ্ড করতে চায়, বানচাল করতে চায়। মিছিল বিক্ষোভ, সমাবেশ করে নয়; তারা সন্ত্রাস-সহিংসতার মাধ্যমে নির্বাচন বানচাল করতে চায়। তাদের সহিংসতা ভয়াবহ রূপ নিয়েছে। তারা ৩০০ এর মতো বাসে আগুন দিয়েছে। পুলিশ হত্যা, আনসার সদস্য হত্যা করেছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ