Apan Desh | আপন দেশ

বিবেকের চাপ অনুভব করছি, বিদেশি নয়: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫৮, ৩ আগস্ট ২০২৩

আপডেট: ১৪:৪৫, ৩ আগস্ট ২০২৩

বিবেকের চাপ অনুভব করছি, বিদেশি নয়: ওবায়দুল কাদের

ছবি : সংগৃহীত

আন্তর্জাতিক মহল থেকে কোনো ধরনের চাপ অনুভব করছেন না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা কোনো ধরনের চাপ অনুভব করছি না। চাপ হলো আমাদের বিবেকের।

তিনি জানান, মার্কিন রাষ্ট্রদূত তার বক্তব্যে কোথাও তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ, নির্বাচন কমিশনের পদত্যাগ এসব বিষয়ে কিছু বলেননি। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চেয়েছেন তিনি। আমরাও সেটা বলেছি।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুর পৌনে ১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলীয় কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। এর আগে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে এক ঘণ্টারও বেশি সময় বৈঠক হয় আওয়ামী লীগ নেতাদের। যুক্তরাষ্ট্রের মনোভাবের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দ্বিপাক্ষিক সম্পর্ক রয়েছে। আমাদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিরাজমান। মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস আমাদের অফিসে এসেছেন আলোচনার জন্য। এর আগে কখনো তারা আসেননি।

আরও পড়ুন: তত্ত্বাবধায়ক সরকার বিষয়ে সিদ্ধান্ত নেবে রাজনৈতিক দলগুলো: মার্কিন রাষ্ট্রদূত

বৈঠকের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বৈঠকে আগামী নির্বাচন নিয়ে কথা হয়েছে। আমরা সব সময়ই যা বলি, নির্বাচন নিয়ে আমাদের যেই বক্তব্য আমরা স্পষ্টভাবেই বলি। আমরা শান্তিপূর্ণ নির্বাচন চাই। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চাই। এটা আমাদের কমিটমেন্ট। গণতন্ত্র আওয়ামী লীগেরই দীর্ঘ সংগ্রামের ফসল।

আপন দেশ/জেডআই/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ