Apan Desh | আপন দেশ

আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৯:৪৫, ২৮ এপ্রিল ২০২৪

আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন  

ছবি: সংগৃহীত

ডিপিএলে নারী আম্পায়ারের অধীনে ম্যাচ খেলতে চায় না প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। এমন খবরে উত্তপ্ত দেশের ক্রীড়াঙ্গন। সেই সঙ্গে সোশ্যাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়। তবে এ ব্যাপারে কিছুই জানে না বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

রোববার (২৮ এপ্রিল) গণমাধ্যমের মুখোমুখি হন তিনি। বলেন, আমি আসলে এ ব্যাপারে কিছুই জানি না। আম্পায়ার্স কমিটির সঙ্গে কথা হলো, এ ব্যাপারে তারা তো আমাকে কিছুই জানায়নি। আমি সোশ্যাল মিডিয়ায় নেই, তাই এ ধরনের কোনো কিছুই জানি না।

এদিকে শুরুতে পুরো ব্যাপারটি নিয়েই ছিল ব্যাপক ধোঁয়াশা। দাবি করা হয়েছিল, কেবল নারী বলেই আম্পায়ার জেসিকে দেখেই ম্যাচে নামতে চাননি তামিম-মুশফিকরা। কিন্তু পরে জানা যায়, নারী আম্পায়ার নয় বরং ম্যাচ পরিচালনার অভিজ্ঞতার কথা বিবেচনা করেই মূলত আপত্তি জানিয়েছিল তারা।

ম্যাচটিতে আম্পায়ার হিসেবে দায়িত্ব ছিলেন এ আই এম মনিরুজ্জামান ও সাথিরা জাকির জেসি। মনিরুজ্জামান আগে থেকেই লিস্ট ‘এ’ শ্রেণির ম্যাচ পরিচালনা করলেও, জেসিসহ দুজন নারী আম্পায়ার এবার প্রথম এমন দায়িত্ব পেয়েছেন। অবশ্য জেসির আন্তর্জাতিক ম্যাচ পরিচালনার অভিজ্ঞতাও রয়েছে। তবুও তাকে নিয়ে সংশয়ের বেড়াজালে আটকে ছিল দুই ক্লাবই।

মোহামেডানের ক্রিকেট সমন্বয়ক তরিকুল ইসলাম টিটু জানিয়েছেন, আমরা আসলে আপত্তি তুলিনি। আমরা এমনিতে বলাবলি করছিলাম যে ম্যাচের মেরিট অনুযায়ী তো এত বড় ম্যাচে জেসি আম্পায়ার হতে পারে না। আমরা বলছিলাম এত বড় ম্যাচে আরও ভালো আম্পায়ার দরকার ছিল।

তিনি বলেন, আমরা অফিসিয়ালি অভিযোগ করিনি, অফিসিয়ালি অভিযোগ করব কেন। আমরা ওরকমভাবে রিপোর্ট করিনি। আমাদের ধারণা ছিল তিনি নতুন আম্পায়ার, লিস্ট-এ ক্রিকেটে এ বছরই প্রথম খেলা পরিচালনার দায়িত্ব পেয়েছে। তাই অভিজ্ঞতা কম। আমরা সাধারণত এসব ম্যাচে সিনিয়র আম্পায়ার চাই।

অন্যদিকে প্রাইম ব্যাংক ম্যানেজার শিকদার আবুল হাশেম কঙ্কন বলেন, মহিলা আম্পায়ার দেবে এটা তো জানি না আমরা। বাংলাদেশে মহিলা আম্পায়ারের অভিজ্ঞতা কেমন এটা তো আমরা সবাই জানি। আপত্তি করি না। যেহেতু এটা বড় ম্যাচ, এখানে নিয়মিত যারা করে তাদের আশা করছিলাম।

তিনি আরও বলেন, ‘মহিলা আম্পায়ার দেখেন যেটা এলবিডব্লিউ সেটা দেয় নেই, যেটা হয়নি সেটা দিছে। আমরা ম্যাচ শুরুর আগেও কিছু বলিনি। এমনিতে নিজেরা আলাপ করেছি। সিসিডিএমের কাউকে বলিনি। নিজেরাই আলাপ করেছি। সেটা তার অনভিজ্ঞতার জন্যই।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ