Apan Desh | আপন দেশ

সেদিন আসলে কী হয়েছিল?

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:০৮, ২৯ এপ্রিল ২০২৪

আপডেট: ১১:০৮, ২৯ এপ্রিল ২০২৪

সেদিন আসলে কী হয়েছিল?

ছবি : সংগৃহীত

নারী আম্পায়ার নিয়ে জাতীয় দলের ক্রিকেটারদের কটু মন্তব্যের জেরে সোশ্যাল মিডিয়ায় চলছে আলোচনা-সমালোচনা। ফলে একটি প্রশ্ন বারবার ঘুরে ফিরে আসছে, কী হয়েছিল সেদিন মাঠে? তা নিয়ে এবার মুখ খুললেন খোদ জাতীয় দলের অভিযুক্ত খেলোয়াড় ও সেই আলোচিত নারী আম্পায়ার সাথিরা জাকির।

খেলোয়াড় মুশফিকুর রহিম বলেন, আমি বা আমাদের কোনো খেলোয়াড় এ নিয়ে কোনো প্রশ্ন তুলিনি এবং কোনো আপত্তিও জানাইনি। আমি বরং এটি দেখে খুবই আনন্দিত হয়েছি যে একজন নারী আম্পায়ার এত দূর এসেছেন এবং আমাদের দেশ থেকে তিনি আইসিসির প্যানেল আম্পায়ার হয়েছেন। এ জন্য আমি তাকে অভিনন্দনও জানিয়েছি।

মুশফিক বলেন, দুই ক্লাবের পক্ষ থেকে যদি কিছু বলা হয়েও থাকে, সেটি সাথিরা জাকির নারী আম্পায়ার বলে নন, তা হতে পারে এ রকম বড় ম্যাচে লিগে কারও অন ফিল্ড আম্পায়ার হিসেবে অভিষেক হচ্ছে দেখে। তিনি মেয়ে বলে নন, এই ম্যাচে একজন পুরুষ আম্পায়ারের অভিষেক হলেও হয়তো প্রশ্নটা উঠত বলে জানান জাতীয় দলের এই ক্রিকেটার।

আরও পড়ুন <> আম্পায়ার জেসিকে নিয়ে যা বললেন পাপন

আরেক ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ম্যাচ শেষে আমি তো ওনাকে (সাথিরা জাকির) আরও অভিনন্দন জানালাম! সাধুবাদ জানিয়ে বলেছি, ‘খুব ভালো আম্পায়ারিং করেছেন।’ আমি মুশফিক, তামিম… আমরা এত বছর ধরে ক্রিকেট খেলছি, সবাই নিশ্চয়ই বুঝবেন, আমরা এ রকম কিছু করার মানুষ নই। তারপরও কী চিন্তা করে এসব বলা হয়, বুঝি না। এটি ক্রিকেটার হিসেবে আমাদের এবং বাংলাদেশের ক্রিকেটের ভাবমূর্তির জন্যও ক্ষতিকর।

এদিকে প্রাইম ব্যাংক এবং মোহামেডানের পক্ষ থেকে বিবৃতি দিয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছে। প্রাইম ব্যাংক বিবৃতিতে বলে, প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব প্রগতিতে বিশ্বাসী এবং সব লিঙ্গ-ধর্ম-বর্ণের মানুষের প্রতি শ্রদ্ধাশীল। 

মোহামেডান ক্লাবের কর্মকর্তা তারিকুল ইসলাম বলেছেন, নারী আম্পায়ারের অধীনে খেলব না, এমন কিছু আমরা বলিনি। এ ব্যাপারে কারও কাছে কোনো অভিযোগও মোহামেডান করেনি। পুরোটাই মনগড়া।

যাকে নিয়ে আলোচনার সূত্রপাত সেই নারী আম্পায়ার সাথিরা জাকির বলেন, অনেক বড় মাপের ম্যাচ, বড় টুর্নামেন্ট। আমাদের দেশের প্রেক্ষাপটে মেয়েদের আন্তর্জাতিক ক্রিকেটের চেয়েও প্রিমিয়ার লীগের চাপ অনেক বেশি। সেদিক থেকে অবশ্যই ভালো লাগছে। দিনের শুরুতে স্বাভাবিকভাবেই একটি চাপ থাকে। পরে ঠিক হয়ে গেছে। গরম ছিল, সবকিছু মিলিয়ে ভালো কেটেছে। ম্যাচ শেষে মাহমুদউল্লাহ ভাইসহ অন্য ক্রিকেটাররা আমাকে অভিনন্দন জানিয়েছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়