Apan Desh | আপন দেশ

সেতুটি নির্মাণের ২৫ বছরেও কাজে আসেনি 

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১১:১১, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সেতুটি নির্মাণের ২৫ বছরেও কাজে আসেনি 

ছবি : সংগৃহীত

জামালপুরে প্রায় ২৫ বছর আগে নির্মাণ করা হয় একটি সেতু। আজ পর্যন্ত সেই সেতুর দুই পাশে নির্মাণ হয়নি সংযোগ সড়ক। গত ২৫ বছর একাই দাঁড়িয়ে আছে সেতুটি। আর সড়ক না থাকায় বর্ষা মৌসুমে ভোগান্তি নিয়ে চলছে গ্রামবাসীরা।

মেলান্দহ উপজেলার ঘোষেরপাড়া ইউনিয়নের বীর ঘোষেরপাড়া এলাকার গোলডোবা খালের উপর সেতুটি নির্মাণ করা হয়।

স্থানীয়রা জানান, সেতু নির্মাণ করার পরে আর কোনো সংযোগ সড়ক নির্মাণ হয়নি। এভাবেই কেটে গেছে প্রায়ই ২৫ বছর। সড়ক নির্মাণের আগেই সেতুটি নির্মাণ করা হয়েছিল। বর্তমানে সড়কটি যে পাশে রয়েছে সেই জায়গায় সেতুটি নেই। গ্রামীণ কাঁচা সড়ক থেকে ৫০ ফুট পূর্ব দিকে সেতুটি নির্মাণ করা হয়। অপরিকল্পিতভাবে সেতু নির্মাণ করায় সেতুটি আর কাজে লাগেনি।

সরেজমিনে দেখা গেছে, আবাদি জমির মাঠে একা দাঁড়িয়ে আছে সড়কবিহীন সেতুটি। নেই কোনো সংযোগ সড়ক, গ্রামীণ মাটির কাঁচা সড়কের থেকে প্রায় ৫০ ফুট পূর্বদিকে সেতুটি রয়েছে। তাই সেতুটি কখনো ব্যবহার হয়নি। তবে গ্রামীণ সড়ক দিয়ে ঘোষেরপাড়া এলাকার কয়েক হাজার মানুষ চলাচল করে। ফলে বর্ষা মৌসুমে তাদের ভোগান্তিতে পড়তে হয়।  

আরও পড়ুন <> শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত

ঘোষেরপাড়া এলাকার কৃষক আলম মিয়া বলেন, অনেক আগ থেকেই দেখি এই অবস্থা। সেতুটিতে জীবনে কেউ পা দেয়নি। এখানে সড়কের সঙ্গে একটি সেতুর খুব দরকার ছিল। সড়ক থেকে প্রায় ৫০ হাত দূরে সেতুটি হওয়ায় এটি কোনো কাজে আসেনি। এটা ভেঙে ফেলা উচিত।

কৃষক সোলাইমান হোসেন বলেন, ওই সেতু কাজে তো একদিনও লাগেনি বরং ক্ষতি হয়েছে। বন্যার সময় এদিক দিয়ে নৌকা চলাচল করে। এই সেতুর জন্য নৌকা চালাতে সমস্যা হয়। 

ঘোষেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইদুল ইসলাম লিটু বলেন, বর্তমানে ওই জায়গায় নতুন করে সেতু নির্মাণ করা হবে। এলজিইডি সংশ্লিষ্টরা ওই জায়গায় সেতু নির্মাণের জন্য পরিদর্শন করেছেন।

মেলান্দহ উপজেলা স্থানীয় সরকার প্রকৌশলী এলজিইডি শুভাশীষ রায় বলেন, এই বিষয়টি আমার জানা নেই। বিষয়টি না জেনে মন্তব্য করতে পারছি না।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ