Apan Desh | আপন দেশ

শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১২:৪৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

শিক্ষার্থীদের সঙ্গে মদপান, দুই শিক্ষক বরখাস্ত

ছবি: ফেসবুক থেকে নেয়া

শিক্ষা সফরে শিক্ষক-শিক্ষার্থীদের মদপানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে বিদ্যালয় ম্যানেজিং কমিটি সাময়িক বরখাস্ত করেছে। অভিযুক্ত শিক্ষকরা বলছেন, শিক্ষার্থীরা ভাইরাল হতে মদের বোতলে জুস ভরে এমন কাণ্ড ঘটিয়েছে। ঘটনাটি মাদারীপুরের শিবচর উপজেলার শিকদার হাট উচ্চ বিদ্যালয়ের।

জানা যায়, গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষা সফরে নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ফেরার পথে এ ঘটনা ঘটে। ওই দিন ভোরে বিদ্যালয়ের ১৬ জন শিক্ষক-শিক্ষিকা, ৪১ জন শিক্ষার্থী শিক্ষা সফরের উদ্দেশে সোনারগাঁও যায়। তবে সঙ্গে নেয়া হয়নি কোনো শিক্ষার্থীর অভিভাবককে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিক্ষা সফর শেষে এলাকায় ফেরার পর সোশ্যাল মিডিয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মদপানের ভিডিও ছড়িয়ে পড়ে। ভিডিওতে স্পষ্ট দেখা যায়, বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক মো. ওয়ালিদ মদের বোতল হাতে নিয়ে মদ ঢালছেন। শিক্ষার্থীদের হাতে মদের বোতল দিচ্ছেন। এমন ভিডিও দেখে অভিভাবকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়।

এ ঘটনায় সোমবার অভিযুক্ত শিক্ষক মো. ওয়ালিদ মোরশেদ ও আল নোমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা খন্দকার মো. মাকসুদুর রহমানকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে প্রশাসন। তদন্ত কমিটির অপর সদস্যরা হলেন- উপজেলা অ্যাকাডেমিক সুপার ভাইজার মো. আসাদুর রহমান ও ইউএনও কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী।

আরও পড়ুন>> বেড়ায় ছিনতাই অভিযোগে ২ ছাত্রলীগ নেতা-কর্মী গ্রেফতার

মঙ্গলবারের (২৭ ফেব্রুয়ারি) মধ্যে তদন্ত কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে নির্দেশ দেয়া হয়েছে। 

অভিযুক্ত শিক্ষক ওয়ালিদ মোরশেদ মুঠোফোনে বলেন, ভাইরাল হতে শিক্ষার্থীরা মদের বোতলে জুস খাচ্ছিল। আমি নিয়ন্ত্রণ রাখতে ওদের নিষেধ করেছি। ওসবই মজার ছলে হয়েছে। কিন্তু সিরিয়াস কিছু না। তাও আমাকের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদারও একই দাবি করে বলেন, শিক্ষকদের কোন দোষ না। তারা শিক্ষার্থীদের সঙ্গে কোন অসামাজিক কাজ করেনি। তাও সঠিক তদন্তের স্বার্থে কমিটি করা হয়েছে।

এ ব্যাপারে শিবচর ইউএনও মো. আবদুল্লাহ আল মামুন জানান, ‘অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুসারে স্থায়ী ব্যবস্থা নেয়া হবে।’ 

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়