Apan Desh | আপন দেশ

ইসলামী ব্যাংকের নয়া চেয়ারম্যান এস আলমের ছেলে আহসানুল আলম

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:২০, ২০ জুন ২০২৩

ইসলামী ব্যাংকের নয়া চেয়ারম্যান এস আলমের ছেলে আহসানুল আলম

ফাইল ছবি

ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পদে এলেন আহসানুল আলম। বয়স ২৯ বছর। তিনি এস আলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলমের ছেলে। এর আগে তিনি ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ছিলেন।

আহসানুল ইসলামী ব্যাংকে অধ্যাপক নাজমুল হাসানের স্থলাভিষিক্ত হলেন। চেয়ারম্যান পদ থেকে সরে যাওয়ার পর পরিচালনা পর্ষদ থেকেও বাদ পড়লেন নাজমুল।

সোমবার ( ১৯ জুন) ইসলামী ব্যাংকের ৩২৪তম বোর্ড সভায় আহসানুল সর্বসম্মতিক্রমে চেয়ারম্যান নির্বাচিত হন বলে বেসরকারি ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়।

ইসলামী ব্যাংকে আহসানুল জেএমসি বিল্ডার্সের প্রতিনিধিত্ব করছেন। আর ইউনিয়ন ব্যাংকে থাকাকালে ইউনিক ইনভেস্টমেন্ট অ্যান্ড সিকিউরিটিজের প্রতিনিধি ছিলেন তিনি।

ইউনিক ইনভেস্টমেন্টের পক্ষে ইসলামী ব্যাংকের পরিচালক হয়েছিলেন সদ্য সাবেক চেয়ারম্যান অধ্যাপক নাজমুল আলম।

আরও পড়ুন <> ডলার সঙ্কটে ভুগছে ইসলামী ব্যাংক, গ্রাহকদের কাছে নিচ্ছে বেশি দর

২০২১ সালের নভেম্বরে শেয়ার বাজারে তালিকাভুক্তির সময়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদিত আইপিওর (প্রাথমিক গণ প্রস্তাব) প্রসপেক্টাসে ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান হিসেবে আহসানুল আলমের বয়স দেখান হয়েছিল ২৭ বছর।

তিনি হাসান আবাসন (প্রা.) লিমিটেডের চেয়ারম্যান এবং আর্টসি হোল্ডিংস লিমিটেড, শাইনিং অ্যাসেটস লিমিটেড, অ্যাফিনিটি অ্যাসেটস লিমিটেড, ওয়েস্কো লিমিটেড, মেরিনা অ্যাসেটস লিমিটেড এবং ক্রাফট হোল্ডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এছাড়াও দেশের কয়লাচালিত বিদ্যুৎকেন্দ্র এসএস পাওয়ার-আই লিমিটেডের পরিচালক আহসানুল আলম। সর্বোচ্চ করদাতা হিসেবে পরপর দুবার জাতীয় রাজস্ব বোর্ড থেকে পুরস্কৃত হয়েছেন তিনি।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ