Apan Desh | আপন দেশ

সিনেমা হল নির্মাণেই সর্বনিম্ন সুদে ঋণ: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৪, ২৭ ডিসেম্বর ২০২৩

সিনেমা হল নির্মাণেই সর্বনিম্ন সুদে ঋণ: তথ্যমন্ত্রী

ছবি: আপন দেশ

সিনেমা হল নির্মাণে মেট্রোপলিটন এলাকায় ঋণের সুদ ৫ শতাংশ। অন্যান্য এলাকায় সুদের হার ৪.৫ শতাংশ। দেশে এত স্বল্প সুদে আর কোন বাণিজ্যিক ঋণ নেই। এমনটাই জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে সচিবালয়ে হল মালিক ও উদ্যোক্তাদের নিয়ে আয়োজিত সভায় এ কথা জানান তিনি।

নতুন সিনেমা হল নির্মাণ ও পুরনো হল সংস্কারে বাংলাদেশ ব্যাংক এক হাজার কোটি টাকার বিশেষ ঋণ সুবিধা দিয়েছে। এই তহবিল থেকে ঋণ গ্রহণে হল মালিকদের উৎসাহিত করেন মন্ত্রী।

এখন পর্যন্ত  প্রায় ৫০ জন এই ঋণের জন্য আবেদন করেছে সিনিয়র সচিব হুমায়ুন কবীর জানান।

আরও পড়ুন>> প্রতিদ্বন্দ্বী না থাকলে নির্বাচনের কোনো মান নেই

চলচ্চিত্র প্রদর্শক সমিতির উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস জানান, তফসিলি ব্যাংকগুলো সিনেমা হলের মাধ্যমে অর্থ আদায়ে সংশয় প্রকাশ করেছে। তবুও সত্য যে, বঙ্গবন্ধুর আমল থেকে এ পর্যন্ত হল নির্মাণে ২৪৮টি ঋণ গ্রহণ হয়েছে। যার ২৮৭টিই পরিশোধিত। এ যাবত ৮৯১ কোটি টাকা রাজস্ব পেয়েছে সরকার। 

উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের যুগ্মসচিব (চলচ্চিত্র) মো. কাউসার আহম্মদ, সিনেমা হল উদ্যোক্তা ও চিত্রনায়িকা অঞ্জনা, চলচ্চিত্র প্রদর্শক সমিতির সহ-সভাপতি আমির হামজা, এস এম মাসুদ পারভেজ, শামসুল আরেফিন, তাপস দাস গুপ্ত, রায়হান পরামাণিক, মুহাম্মদ বেলাল প্রমুখ।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়