Apan Desh | আপন দেশ

বিএফইউজের উদ্যোগে নাদিম হত্যার প্রতিবাদ সমাবেশ

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৪, ২০ জুলাই ২০২৩

বিএফইউজের উদ্যোগে নাদিম হত্যার প্রতিবাদ সমাবেশ

ছবি : আপন দেশ

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের প্রতিবাদ ও নেপথ্যের হোতাদের গ্রেফতারের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলার পাটহাটি মোড়ে (নাদিমের হত্যাকাণ্ডস্থল) এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)। ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে), ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে), ঢাকাস্থ জামালপুর সাংবাদিক ফোরাম এবং জামালপুর প্রেসক্লাবসহ বিভিন্ন গণমাধ্যম সংগঠনের নেতা ও সাংবাদিকরা এতে অংশগ্রহণ করেন।

এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক। প্রধান বক্তা ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল।

আরও পড়ুন: এজহারভুক্ত আসামিদের গ্রেফতারের দাবিতে অনশন

ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের (এমইউজে) সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফার সঞ্চালনায় সমাবেশে, কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আক্তার হোসেন। 

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল, বকশীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহীন আল আমিন প্রমুখ।

এসময় সাবেক তথ্য ও সংস্কৃতিমন্ত্রী আবুল কালাম আজাদ এমপি সমাবেশে উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন।

প্রধান অতিথি বিএফইউজের সভাপতি ওমর ফারুক বলেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধের সময় রাজাকার-হানাদাররা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল। একই কায়দায় একাত্তরের প্রেতাত্মারা সাংবাদিক নাদিমকেও হত্যা করেছে।

যেসকল আসামি এখনও গ্রেফতার হয়নি তাদেরকে দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার এবং হত্যাকাণ্ডের নেপথ্যের হোতাদেরকেও আইনের আওতায় এনে এফআইআরভূক্ত করার দাবি জানান তিনি।

প্রধান বক্তা বিএফইউজের সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, সাংবাদিক নাদিমকে হত্যার পর এখন তার পরিবারকে হুমকি দেয়া হচ্ছে। নাদিমের পরিবারের যদি কিছু হয় এর দায় স্থানীয় এমপিকে নিতে হবে, উপজেলা চেয়ারম্যানকে নিতে হবে, উপজেলা আওয়ামী লীগকেও নিতে হবে। নিরাপত্তা দিতে ব্যর্থ হলে এসপি এবং ওসিকেও দায়দায়িত্ব নিতে হবে।

এসময় সাংবাদিক নাদিমের মেয়ে রাব্বিলা তুল জান্নাত তার বক্তব্যে বিভিন্নসময় নাদিমের ওপর হামলা, মামলা, নির্যাতন ও হুমকির ধারাবাহিক বর্ণনা দেন এবং নেপথ্যের হোতাদের বিচারের আওতায় আনার দাবি করেন।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ