Apan Desh | আপন দেশ

এরশাদের জামানত ইস্যুতে সংসদ উত্তপ্ত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:১২, ৩০ জানুয়ারি ২০২৩

এরশাদের জামানত ইস্যুতে সংসদ উত্তপ্ত

ফাইল ছবি

প্রয়াত রাষ্ট্রপতি এইচএম এরশাদ ইস্যুতে উত্তপ্ত হলো জাতীয় সংসদ অধিবেশন। ক্ষমতাসীন দলের এমপি মোতাহার হোসেন দাবি করেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদের জামানত বাজেয়াপ্ত হয়েছিলো তার কাছে। এতে উত্তেজিত হয়ে ওঠেন জাপা এমপিরা। এ ইস্যুতে পয়েন্ট অব অর্ডারে কথা বলতে না দিলে ওয়াকআউটের হুমকি দেন তারা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ডেপুটি স্পিকারের জায়গায় কার্যক্রম চালানোর দায়িত্ব নিজ হাতে নেন স্পিকার ড. শিরীন শারমীন চৌধুরী। আশ্বাস দেন, তথ্যগত ত্রুটি থাকলে এক্সপাঞ্জ করা হবে বক্তব্য।

সোমবার (৩০ জানুয়ারি) রাষ্ট্রপতির ভাষণের ওপর নিজের বক্তব্য দিচ্ছিলেন লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন। কথা প্রসঙ্গে সংসদকে তিনি জানান, অনেক আগে সংসদ নির্বাচনে জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ জামানত হারিয়েছিলেন তার কাছে।

তার কথা শেষ না হতেই প্রতিবাদে সরব হয়ে ওঠেন জাপা এমপিরা। তারা ফ্লোর দাবি করেন পয়েন্ট অব অর্ডারে। অধিবেশন চালাচ্ছিলেন ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু। পরিস্থিতি বিবেচনায় অধিবেশন কক্ষে ছুটে আসেন স্পিকার ড.শিরীন শারমীন চৌধুরী। অসমাপ্ত বক্তব্য শেষ করার সুযোগ দেন মোহাতার হোসেনকে।

পরে, পয়েন্ট অব অর্ডারে এরশাদের নির্বাচনে জয়ের বর্ণনা দেন জাতীয় পার্টির এমপিরা। এ সময়, বক্তব্যে ত্রুটি থাকলে এক্সপাঞ্জের আশ্বাস দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এরপর, আবারও রাষ্ট্রপতির ভাষণের ওপর সাধারণ আলোচনা শুরু হয়।

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়