Apan Desh | আপন দেশ

বিতর্কেরমুখে ভাঙ্গুড়া ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫২, ১৯ এপ্রিল ২০২৪

আপডেট: ২২:৫৩, ১৯ এপ্রিল ২০২৪

বিতর্কেরমুখে ভাঙ্গুড়া ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

ছবি: সংগৃহীত

নারী অপহরণসহ নানা বিতর্কে রয়েছে পাবনার ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগ। প্রায় আড়াই বছর আগে অনুমোদিত এ কমিটির গুরুত্বপূর্ণ পদে থাকা নেতাদের বিরুদ্ধে ছিলো অসংখ্য অভিযোগ। এসব উপেক্ষা করেই চলছিলো সংগঠনটির সকল কার্যক্রম। সবশেষ মেয়াদোত্তীর্ণ উল্লেখ করে এ কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ।

শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ ও সাধারণ সম্পাদক মীর রাব্বিউল ইসলাম সীমান্ত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। সদ্য বিলুপ্ত এ কমিটির সভাপতি আতিকুল হাসান বিপ্লবের বিরুদ্ধে এক বিবাহিত নারী অপহরণ ও সাধারণ সম্পাদক মামুন বিবাহিত হলেও কিভাবে পদে থাকেন এমন অভিযোগ ওঠার পর এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দলীয় সূত্র বলছে, আড়াই বছর আগে আতিকুল হাসান বিপ্লবকে সভাপতি ও মেহেদী হাসান মামুনকে সাধারণ সম্পাদক করে জেলার ভাঙ্গুড়া উপজেলা কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগ। এরপর চাঁদাবাজি সহ ছাত্রলীগের গঠনতন্ত্র পরিপন্থী নানা অপকর্মের অভিযোগ উঠতে শুরু করে কমিটির সভাপতি বিপ্লব ও সাধারণ সম্পাদক মামুনের বিরুদ্ধে।

আরও পড়ুন <<>> ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অপহরণ মামলা, নারী উদ্ধার

চলতি বছরের ৩১ মার্চ সভাপতি বিপ্লবের বিরুদ্ধে অভিযোগ ওঠে এক বিবাহিত নারীকে অপহরণের। এ ঘটনায় ওই নারীর মা বাদী হয়ে থানায় মামলা দিতে গেলে স্থানীয় এমপি ও এমপিপুত্র মেয়র গোলাম হাসনায়েন রাসেলের প্রভাবে পুলিশ মামলা নেয়নি বলে অভিযোগ অপহৃত নারীর পরিবারের। পরে কোর্টে মামলার পর অপহরণের বিষয়টি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হয়।

এদিকে চলতি বছরের ১৩ এপ্রিল ভাঙ্গুড়া ছাত্রলীগের সাধারণ সম্পাদক মামুন বিয়ে করেন। এ বিষয়টি নিয়েও সমালোচনা উঠলে নড়েচড়ে বসে জেলা ছাত্রলীগ। এরপর শুক্রবার (১৯ এপ্রিল) সন্ধ্যায়  মেয়াদোত্তীর্ণ দেখিয়ে কমিটিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়।

এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজ বলেন, ছাত্রলীগ ভাঙ্গুড়া উপজেলা  কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে গঠনতন্ত্র পরিপন্থী নানা অভিযোগ রয়েছে। এছাড়া কমিটির মেয়াদও উত্তীর্ণ। সবকিছু মিলিয়ে সাংগঠনিক কার্যক্রমকে গতিশীল করতে এ কমিটি বিলুপ্ত করা হয়েছে। খুব শীঘ্রই নতুন কমিটির অনুমোদন দেয়া হবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়