Apan Desh | আপন দেশ

ভারতে বেটিংকাণ্ডে জড়িত সাকিবের বোন

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১০:২৭, ১০ মার্চ ২০২৪

ভারতে বেটিংকাণ্ডে জড়িত সাকিবের বোন

ছবি: সংগৃহীত

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছোট বোন জান্নাতুল হাসান। 11wicket.com নামে অনলাইন বেটিং অ্যাপে বিনিয়োগ করেছেন তিনি। ভারতে বেটিং কেলেঙ্কারির তদন্তে এমন চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। খবর আজ তাক।

এর আগে, ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে মহাদেব বেটিং অ্যাপ নামের অনলাইন গেমিং প্ল্যাটফর্মের মাধ্যমে বিপুল দুর্নীতির খোঁজ পায় ভারতের কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। সেই ঘটনার তদন্তে ভারতের অনেক রথী-মহারথীর নাম উঠে আসে। গ্রেফতার করা হয় দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে।

ইডি সূত্র জানিয়েছে, সুরুজ চোখানি কাঠমান্ডুতে একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশে 11wicket.com নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। এতে তার অংশীদার ছিলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান।

আরও পড়ুন>> শাকিবের কোম্পানির শুভেচ্ছাদূত সাকিব

এদিকে, এ ব্যাপারে মন্তব্য করতে চান না বলে জানিয়েছেন সাকিব আল হাসান। আর তার বোন জান্নাতুলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, সাকিব আল হাসানও এর আগে আলোচনায় এসেছিলেন স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয়। যার জন্য তিনি ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন। 

২০২২ সালে বেটিং–সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেট উইনার নিউজের পণ্যদূত হয়েও বিতর্কে জড়ান তিনি। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাপে সাকিব সেই চুক্তি থেকে সরে আসেন। সাকিব গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ