Apan Desh | আপন দেশ

দক্ষ ১৫ হাজার কর্মী নিতে ঢাকায় আসছে রোমানিয়ারা

আন্তর্জাতিক

প্রকাশিত: ১৬:০৮, ৩ মার্চ ২০২৩

আপডেট: ১৬:০৯, ৩ মার্চ ২০২৩

দক্ষ ১৫ হাজার কর্মী নিতে ঢাকায় আসছে রোমানিয়ারা

সংগৃহীত ছবি

দক্ষ ১৫ হাজার কর্মীর চাকরির দোয়ার খুলছে রোমানিয়ায়। দেশটির একটি কনস্যুলার প্রতিনিধিদল আগামী রোববার (৫ মার্চ) ঢাকায় আসছেন। দলটি সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় অবস্থান করবেন। এসময় ১৫ হাজারেরও বেশি বাংলাদেশিকে রোমানিয়ার ভিসা দেবে বলে জানা গেছে। 

বৃহস্পতিবার (২ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

জানা যায়, রোমানিয়ার পররাষ্ট্রমন্ত্রীর কাছে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন একটি চিঠি দিয়েছিলেন। তিনি বাংলাদেশে পুনরায় একটি কনস্যুলার মিশন পরিচালনার জন্য অনুরোধ করেন। তারই পরিপ্রেক্ষিতে রোমানিয়া বাংলাদেশি নাগরিকদের ভিসা প্রদান কার্যক্রম পরিচালনার জন্য মার্চ থেকে সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় একটি সাময়িক কনস্যুলার মিশন পরিচালনার আগ্রহ প্রকাশ করে। এসময়ের মধ্যে তারা ১৫ হাজারেরও বেশি বাংলাদেশি নাগরিককে ভিসা দেবেন। 

উল্লেখ্য, গত বছর রোমানিয়া থেকে একটি কনস্যুলার প্রতিনিধিদল ঢাকায় তিন মাস অবস্থান করে প্রায় ৫ হাজার ৪০০ ভিসা দেয়। ওই মিশন সফলভাবে পরিচালিত হওয়ায় পররাষ্ট্রমন্ত্রী চিঠি দেন। 
আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়