Apan Desh | আপন দেশ

অগ্রণী ব্যাংকের ১০ কোটি টাকা লোপাট, ম্যানেজারসহ গ্রেফতার ৩

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪১, ২৬ এপ্রিল ২০২৪

আপডেট: ১৩:৩৬, ২৬ এপ্রিল ২০২৪

অগ্রণী ব্যাংকের ১০ কোটি টাকা লোপাট, ম্যানেজারসহ গ্রেফতার ৩

ছবি: আপন দেশ

পাবনার সাঁথিয়ায় অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার ভল্ট থেকে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকা লোপাটের অভিযোগ উঠেছে। ওই শাখার ম্যানেজার, প্রিন্সিপাল অফিসার ও ক্যাশিয়ারের যোগসাজশে এ ঘটনা অডিট শেষে এ তথ্য নিশ্চিত হন এ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

লোপাটের ঘটনায় ব্যাংকের ওই তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখা থেকে তাদের গ্রেফতার করা হয়। দিনভর নানা তথ্য-উপাত্ত সংগ্রহ ও জিজ্ঞাসাবাদ শেষে রাতে তাদেরকে সাঁথিয়া থানায় নিয়ে আসে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ক্যাশিয়ার সুব্রত চক্রবর্তী টাকা আত্মসাতের কথা স্বীকার করেছেন বলে জানা যায়।

গ্রেফতারকৃতরা হলেন, অগ্রণী ব্যাংক কাশিনাথপুর শাখার প্রিন্সিপাল অফিসার আবু জাফর, ব্যবস্থাপক হারুন বিন সালাম এবং ক্যাশিয়ার সুব্রত চক্রবতী। 

সাঁথিয়া থানা ও অগ্রণী ব্যাংক সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে অগ্রণী ব্যাংক রাজশাহী বিভাগীয় ও পাবনা আঞ্চলিক শাখার পাঁচজন কর্মকর্তা বৃহস্পতিবার  (২৫ এপ্রিল) সকাল ১০টার দিকে আকস্মিক ওই শাখায় অডিটে আসেন। অডিট শেষে সেখানে ১০ কোটি ১৩ লাখ ৬২ হাজার ৩৭৮ টাকার আর্থিক অনিয়ম দেখতে পান। পরে ওই অডিট কর্মকর্তারা সাঁথিয়া থানায় অবহিত করলে পুলিশ অভিযুক্ত ওই তিনজনকে আটক করে থানায় নিয়ে আসে।

এ ঘটনায় অগ্রণী ব্যাংক পাবনা আঞ্চলিক শাখার উপমহাব্যবস্থাপক রেজাউল শরীফ বাদী হয়ে সাঁথিয়া থানায় অভিযোগ দায়ের করেন।
এ ব্যাপারে সাঁথিয়া থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন আপন দেশকে বলেন, অভিযোগের ভিত্তিতে ওই তিন কর্মকর্তাকে ৫৪ ধারায় গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) আদালতে প্রেরণ করা হবে। আর্থিক অনিয়মের বিষয়টি দুদক দেখবে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়