Apan Desh | আপন দেশ

গুলিতে নয়, শাওনের মৃত্যু ইটের আঘাতে: মুন্সিগঞ্জ এসপির দাবি

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৩৫, ২৮ সেপ্টেম্বর ২০২২

গুলিতে নয়, শাওনের মৃত্যু ইটের আঘাতে: মুন্সিগঞ্জ এসপির দাবি

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের মীরকাদিমে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষে গুলিতে নয়, ইটের আঘাতে যুবদল নেতা শাওনের মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন জেলা পুলিশ মোহাম্মাদ মাহফুজুর রহমান আল মামুন। আজ বুধবার দুপুরে পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।

পুলিশ সুপার মামুন বলেন, ২১শে সেপ্টেম্বর পুলিশের ওপর বিএনপির নেতা-কর্মীদের ইটপাটকেল নিক্ষেপের একপর্যায়ে যুবদল কর্মী শহিদুল ও তাঁর সঙ্গে থাকা বিএনপির অপর এক কর্মীর পেছন থেকে ছোড়া ঢিলে আঘাত পান। তাঁকে আত্মীয়স্বজন চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করান। পরদিন রাত আনুমানিক ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

তিনি আরও বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সামনে নিহত শহিদুলের মরদেহের সুরতহাল সম্পন্ন করে। ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগে হস্তান্তর করে। অতঃপর ফরেনসিক বিভাগ লাশের ময়নাতদন্ত সম্পন্ন করতে ভিসেরা পরীক্ষা করে। ভিসেরা পরীক্ষায় কোনো বিষ নেই মর্মে মতামত দেয়া হয়।

আরও পড়ুন <<>> ‘শাওনের কপালে গভীর ক্ষত, মাথার পেছন দিয়ে বেরিয়ে যায় মগজ‘

সুরতহাল ও ভিসেরা প্রতিবেদন পর্যালোচনায় ময়নাতদন্তের চূড়ান্ত প্রতিবেদনে মাথায় আঘাতের কারণে শাওনের মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়। প্রতিবেদনে আরও বলা হয়, মাথার পেছনে থেঁতলানো আঘাতের চিহ্ন রয়েছে। এ ছাড়া গান শুটের কোনো আঘাত নেই। ইটের আঘাতেই শহিদুলের মৃত্যু হয়েছে।

এদিকে পুলিশের এ দাবিকে মিথ্যা বলে মন্তব্য করেছেন নিহত শাওনের মা লিপি আক্তার। তিনি বলেছেন, সংঘর্ষ চলাকালে ভিডিওতে দেখা গেছে, গুলি শব্দ হওয়ার পরপরই আমার ছেলে মাটিতে লুটিয়ে পড়লো। হাসপাতালের রিপোর্টে বলা হয়েছে, গুলির আঘাতে শহিদুল মারা গেছে। অথচ তারা সেই রিপোর্টকে মিথ্যা বলছে।’ 

নিহত শহিদুল মুন্সিগঞ্জ উপজেলার মিরকাদিম পৌরসভার মুরমা এলাকার ছোয়াব আলীর বড় ছেলে। তিনি ব্যাটারিচালিত অটোরিকশার চালক ছিলেন। পাশাপাশি মিরকাদিম পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড যুবদলের কর্মী হিসেবে দলের বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতেন।
 

আপন দেশ ডটকম/কেএস

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়