Apan Desh | আপন দেশ

কিশোরগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলি, আহত ৩০

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪২, ৭ নভেম্বর ২০২২

কিশোরগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলি, আহত ৩০

ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জে বিপ্লব ও সংহতি দিবসের মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে ১২ পুলিশসহ অন্তত ৩০ জন বিএনপির নেতাকর্মী আহত হয়েছেন।

সোমবার (৭ নভেম্বর) দুপুরে শহরের স্টেশন রোডে বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। বিএনপির দাবি, সংঘর্ষে পুলিশের গুলিতে তাদের ১৮ নেতা-কর্মী আহত হয়েছেন। এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনকে আটক করেছে পুলিশ। এ ছাড়া, ওই সংঘর্ষের ঘটনায় ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজাহারুল ইসলাম  বলেন, 'আজ ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে আয়োজিত মিছিলে যোগ দেওয়ার সময় নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকে। এসময় পুলিশ তাদের বাধা দেয়। একপর্যায়ে লাঠিচার্জ ও গুলি করে। গুলিতে জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফসহ অন্তত ১৮ নেতা-কর্মী আহত হয়েছেন। তারা বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা নিচ্ছেন।'

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ দাউদ  বলেন, 'বিএনপি নেতাকর্মীরা রাস্তা আটকে মিছিল করছিল, তারা যানবাহন ভাঙচুর করছিলেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এতে ১২ পুলিশ সদস্য আহত হয়েছেন। আহত সবাইকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, 'পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ শটগান দিয়ে ১০-১২ রাউন্ড ফাঁকা গুলি চালায়। এ সময় পুলিশ জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনসহ ২ জনকে আটক করেছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।'
 

আপন দেশ ডটকম

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়