Apan Desh | আপন দেশ

ফজিলাতুন্নেছা মুজিব সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

পিরোজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫:২৬, ৪ সেপ্টেম্বর ২০২২

ফজিলাতুন্নেছা মুজিব সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সংগৃহীত ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুর উদ্বোধন করেছেন। রোববার (৪ সেপ্টেম্বর) বেলা ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুর উদ্বোধন করেন তিনি।

সেতুর কুমিরমরা প্রান্তে পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসন, কাউখালী প্রান্তের এক পাশ পিরোজপুর-২ (কাউখালী-ভান্ডারিয়া-ইন্দুরকানী) আসন ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সাধারণ মানুষ অনুষ্ঠানটি উপভোগ করেন।

পিরোজপুর প্রান্তে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, জেলা প্রশাসক জাহেদুর রহমান, জেলা পুলিশ সুপার সাঈদুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল, পিরোজপুর পৌর মেয়র হাবিবুর রহমান মালেকসহ বিভিন্ন দপ্তরের প্রধানরা উপস্থিত রয়েছেন।

এদিকে সেতুর কাউখালী প্রান্তে পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জুসহ বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মচারী-কর্মকর্তা, বিভিন্ন দপ্তর প্রধান ও সাধারণ মানুষ উপস্থিত আছেন।

জানা গেছে, ২০১৮ সালের ২০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির নির্মাণকাজ উদ্বোধন করেন। নয়শ ৯৮ মিটার দৈর্ঘ্য এবং ১৩ দশমিক ৪০ মিটার প্রস্থের সেতুতে ১০টি পিয়ার ও নয়টি স্প্যান রয়েছে। আটশ ৮৯ কোটি টাকা ব্যয়ে চায়না রেলওয়ে ১৭ ব্যুরো গ্রুপ লিমিটেড নামের চীনা প্রতিষ্ঠান সেতুটি নির্মাণ করে। এর মধ্যে ছয়শ ৫৪ কোটি ৭৯ লাখ টাকা চীন সরকার এবং বাকি অর্থ বাংলাদেশ সরকারের। গত ৭ আগস্ট ঢাকায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই এই সংক্রান্ত চুক্তিতে সই করেন।

প্রকল্প ব্যবস্থাপক নির্বাহী প্রকৌশলী মাসুদ মাহামুদ বলেন, ‘সদর উপজেলার কুমিরমরা ও কাউখালী উপজেলার বেকুটিয়া এলাকায় কচা নদীর উপর নির্মিত এই সেতুর নামকরণ করা হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতু।‘

পিরোজপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী শেখ নাবিল হোসেন জানান, রাত ১২টা ১ মিনিটে সেতুটি যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

 

আপন দেশ ডটকম/রাউ/আরইউ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়