Apan Desh | আপন দেশ

জামিন পেলেন ব্যারিস্টার কাজল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১৬, ২০ মার্চ ২০২৪

জামিন পেলেন ব্যারিস্টার কাজল

ছবি: সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে মারধরের ঘটনায় মামলা হয়। গ্রেফতার হন বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। সেই মামলায় জামিন পেয়েছেন তিনি। বুধবার (২০ মার্চ) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ইয়াসমিন বিথী।

এর আগে, গত ১৮ মার্চ তার জামিন নামঞ্জুর করেছিলেন ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ মোরশেদ আলম। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

গত ৬ ও ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ মেয়াদে কার্যকরী কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনাকে কেন্দ্র করে ৭ মার্চ রাতে সহকারী অ্যাটর্নি জেনারেল সাইফুর রহমান সিদ্দিকীকে মারধরের একটি ভিডিও ছড়িয়ে পড়ে।

পরদিন ৮ মার্চ সহকারী অ্যাটর্নি জেনারেল এস আর সিদ্দিকী সাইফকে হত্যাচেষ্টার অভিযোগে ২০ আইনজীবীকে আসামি করে শাহবাগ থানায় মামলা হয়। মামলার দিন রাতে পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়।  

গত ৯ মার্চ সন্ধ্যায় রাজধানীর পল্টনে নিজ চেম্বার থেকে রুহুল কুদ্দুসকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। পরদিন শাহবাগ থানায় হস্তান্তর করলে তাকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়