Apan Desh | আপন দেশ

উন্নয়নের ভেলকিবাজিতে দেশ মৃত্যু উপত্যকা: রিজভী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৪, ২৭ এপ্রিল ২০২৪

উন্নয়নের ভেলকিবাজিতে দেশ মৃত্যু উপত্যকা: রিজভী

ছবি : সংগৃহীত

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি সরকারের উন্নয়নের ভেলকিবাজিতে বাংলাদেশ এখন মৃত্যু উপত্যকা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির পক্ষ থেকে মিরপুরে খাবার পানি, স্যালাইন বিতরণের সাত দিনব্যাপি কর্মসূচী উদ্ভোধনকালে শনিবার (২৭ এপ্রিল) তিনি এসব কথা বলেন। সারাদেশে চলমান তীব্র দাবদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের জন্য এ উদ্যোগ গ্রহণ করেছে সংগঠনটি। 

তিনি বলেন, অপরিকল্পিত নগরায়নের জন্য গাছপালা বনজঙ্গল উজার করে, নদী-নালা, খাল-বিল ভরাট করে এবং তাপবিদ্যুৎ ও কয়লাবিদ্যুৎ কেন্দ্র স্থাপন করে মানুষের জীবনকে সংকটে ফেলে দিয়েছে সরকার।  বাংলাদেশকে এখন গ্যাস চেম্বারে পরিণত করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত আহবায়ক ডা. ফরহাদ হালিম ডোনার। অনুষ্ঠানটি পরিচালনা করেন সদস্য সচিব আমিনুল হক। আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা তাবিদ আউয়াল, মাহমুদুর রহমান সুমন, আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তফা জামান, আতাউর রহমান চেয়ারম্যান, মোস্তাফিজুর রহমান সেগুন, আব্দুর রাজ্জাক প্রমুখ।

আরও পড়ুন <> বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত

প্রধানমন্ত্রীর কঠোর সমালোচনা করে রিজভী বলেন, প্রধানমন্ত্রী বলেছেন তার বাবা শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়ন করতে হবে। তিনি বলেন, শেখ মুজিবুর রহমানের আদর্শতো ছিল বাকশাল, যেখানে গণতন্ত্র থাকবে না, মানুষের মতপ্রকাশের স্বাধীনতা থাকবে না। সেদিনতো চারটি পত্রিকা রেখে সব পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছিল। সাংবাদিকরা বেকার হয়ে বায়তুল মোকাররমে ফল বিক্রি করতেন।

তিনি বলেন, বিগত ১৭ থেকে ১৮ বছরে প্রধানমন্ত্রী দেশে ভয়ংকর বাকশাল কায়েম করেছেন। বিপজ্জনক বাকশাল কায়েম করেছেন। আজকে দেশ থেকে গণতন্ত্রকে হরণ করা হয়েছে, মানুষের অধিকার হরণ করা হয়েছে। একারণে মানুষ এখন আর ভোট দিতে পারে না। সংসদকে পরিণত করা হয়েছে এন্টারটেইনমেন্ট হাউজে। সত্য বললেই জেলে পুড়ে দেয়া হয়। স্বাধীনতার ৫৩ বছর পরও ভোটের অধিকারের কথা বলতে গিয়ে আমার ভাইদের জীবন দিতে হচ্ছে। দুর্নীতি আর লুটপাটরে মাধ্যমে দেশটাকে উজার করে দেয়া হয়েছে। সারাদেশকে বানানো হয়েছে লীগময়।  তিনি বলেন, এত গুম, এত নির্যাতন, এত নিপীড়ন তারপরও মানুষের কণ্ঠকে স্তব্ধ করা যায়নি। মানুষের আন্দোলনকে দমানো যায়নি।

তিনি বলেন, সকল দুর্যোগে বিএনপি নেতৃবৃন্দ দেশবাসীর পাশে আছে। ওবায়দুল কাদেরর সমালোচনা করে রিজভী বলেন, মুখে মুখে তারা পাকিস্তানের বিরোধীতা করে । গত কয়েকদিন আগে তাদের উন্নয়ন নিয়ে পাকিস্তান কথা বলায় তাদের সাহেব বলছেন, পাকিস্তান তাদের উন্নয়ন দেখলেও বিএনপি দেখে না। এখন তারা পাকিস্তানের প্রশংসায় গদগদ।

তিনি বলেন, এক দেশ আরেক দেশের প্রশংসা করে এটাতো রীতি। আসলে ওবায়দুল সাহেবরা দ্বিচারিতা নীতি অবলম্বন করেছেন।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়