Apan Desh | আপন দেশ

রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৩, ২৮ মার্চ ২০২৪

রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে

ছবি: সংগৃহীত

রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে। তাই অভিভাবকদের আরও সচেতন হতে হবে। ভালোভাবে খোঁজখবর নিয়ে সন্তান দত্তক নিতে হবে। জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান হারুন অর রশীদ। বৃহস্পতিবার (২৭ মার্চ) দুপুরে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান।

অপহরণের সাত দিন পর বুধবার আড়াই বছরের এক শিশুকে উদ্ধার করতে সক্ষম হয়েছে ডিবি পুলিশ। একই সঙ্গে শিশু চোর চক্রের তিন সদস্যকে গ্রেফতার করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, ২১ মার্চ বিকেলে রাজধানীর হাজারিবাগের ভাড়া বাসার সামনে অন্য শিশুদের সঙ্গে খেলছিল আড়াই বছরের শিশু তাওসীন। অন্য দিনের মতোই খেলার সঙ্গী ছিল বোনসহ অন্যরা। কিন্তু হঠাৎ অপরিচিত এক নারী চকলেট, চিপসের লোভ দেখিয়ে ছোট্ট তাওসীনকে দোকানে নিয়ে যান। এমন কি অন্য সঙ্গীরা টের পাওয়ার আগে অবুঝ এ শিশুকে অপহরণ করে বোরকা পরিহিত এক নারী।

অনেক খোঁজার পরও তাওসীনকে না পাওয়ায় তার রিকশাচালক বাবা আইনরক্ষাকারী বাহিনীর শরণাপন্ন হন। করেন মামলাও। এর পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহায়তায় ডিবি কুমিল্লা থেকে এক নারীসহ তিনজনকে গ্রেফতার করে। 

জানা যায়, ৫০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করে দেয়া হয় শিশুটিকে।

শিশু পাচারকারীর সঙ্গে আরও কেউ যুক্ত আছে কি না এ ব্যাপারে আরও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান ডিবি প্রধান।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়