Apan Desh | আপন দেশ

তসলিমা নাসরিনের পঙ্গুত্ব বরণ নিয়ে সুখ-দুঃখে সয়লাব এফবি

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:২৪, ২০ জানুয়ারি ২০২৩

আপডেট: ১৪:২৭, ২০ জানুয়ারি ২০২৩

তসলিমা নাসরিনের পঙ্গুত্ব বরণ নিয়ে সুখ-দুঃখে সয়লাব এফবি

সংগৃহীত ছবি

নিজেকে ধিক্কার দিচ্ছেন। পরিণতির জন্য চিকিৎসকের পাশাপাশি নিজেকেও দুষছেন।  তিনি ভারতে নির্বাসিত বাংলাদেশি লেখিকা তসলিমা নাসরিন। অভিযোগ করছেন ভারতের শল্য চিকিৎসকের ভুলে স্থায়ীভাবে পঙ্গু হতে যাচ্ছেন তিনি। 

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে ফেসবুকে দেয়া স্ট্যাটাসে এসব কথা লিখেছেন বিতর্কিত এই লেখিকা।  

তিনি এমন অভিযোগও করছেন যে তাকে বাংলাদেশি মুসলিম রোগী হিসেবে দেখা হয়েছে, যার কাছ থেকে প্রচুর টাকা নিয়ে অপারেশান করা হবে। সেই নিরীহ রোগী দেশে ফিরে যাবে এবং ভেবে সুখ পাবে যে  তার ট্রিট্মেন্ট হয়েছে। 

তসলিমা নাসরিন লিখেছেন- ‘ধিক্কার দিচ্ছি নিজেকে। ধিক্কার দিচ্ছি এতকালের আমার মেডিক্যাল জ্ঞানকে। আমাকে হাসপাতালে মিথ্যে কথা বলা হয়েছিল যে আমার হিপ বোন ভেঙ্গেছে। আমার জীবনে কোনও জয়েন্ট পেইন ছিল না, জয়েন্ট ডিজিজ ছিল না। আমাকে মিথ্যে কথা বলে, ফিমার ফ্র্যাকচারের ট্রিট্মেন্টের নামে আমার হিপ জয়েন্ট কেটে,  ফিমার কেটে ফেলে দিয়ে আমাকে সারাজীবনের জন্য পঙ্গু বানিয়ে দেওয়া হয়েছে। 

ধিক্কার দিচ্ছি আমি কেন ক্রিমিনাল টিমের ট্র্যাপে পড়লাম। আজ আমি এক্সরে রিপোর্ট দেখলাম আমার। আমার কোথাও কোনও ফ্র্যাকচার হয়নি সেদিন। ফ্র্যাকচার হয়নি বলে আমার হিপ জয়েন্টে কোনও ব্যথা ছিল না, কোনও সুয়েলিং ছিল না’। তসলিমার এসব অভিযোগের বিষয়ে চিকিৎসকদের কোনো বক্তব্য এখনও পাওয়া যায়নি।  

এদিকে তসলিমা নাসরিনের এই পোষ্ট নিয়ে বেশ আনন্দ করছে তসলিমা বিরোধীরা। লিখছেন, নানান কথা।সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যপক প্রচার চালাচ্ছেন তসলিমা বিরোধীরা। কিছু মন্তব্য হুমহু প্রকাশ করা হলো:-

Mohammad Tipu Sultan

আলহামদুলিল্লাহ,

সারাজীবনের জন্য পঙ্গু হয়ে গেছে তাসলিমা নাসরিন। মনে রাখা উচিত ইসলামের বিরুদ্ধে আমার রাসূলে (সাঃ) বিরুদ্ধে কথা বলেই কেউ সফলকাম হতে পারেনি। আল্লাহ ছাড় দেয় কিন্তু ছেড়ে দেন না। প্রত্যেক নাস্তিকদের থেকে Taslima Nasrin এই আবস্থা দেখে শিক্ষা নেওয়ার উচিত।

আবার তসলিমার দুঃখে দুঃখিত হয়েছেন তার শুভাকাঙ্ক্ষিরা। তারাও মন্তব্য করেছেন। 

Shakil Masud লিখেছেন- 

Taslima Nasrin একজন সত্যভাষি এবং সত্যদ্রষ্টা কবি ও লেখক। যিনি মানুষের কল্যাণে মরণোত্তর দেহদান করেছেন ২০১৮ সালে।

ফেসবুক স্ট্যাটাসে জানলাম, তাঁর বর্তমান অসুস্থতার খবর। একটা নির্দিষ্ট সময় পর্যন্ত মৃত্যুর সাথে লড়াই করে মানুষ পরাজিত হন। এ লড়াই সকল মানুষই করছেন। এ ক্ষেত্রে আমি মনে করি তাঁর লড়াই চালাবার সক্ষমতা এখনও অনেক সঞ্চিত আছে।

তসলিমা নাসরিন। এ লড়াইয়ে দীর্ঘজীবী হোক। আমরা তাঁর চোখ দিয়ে যেন আরও কিছু সত্যকে দেখার সুযোগ পাই...

আপন দেশ ডটকম/ এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়